Vaccination

করোনা টিকার পাহাড় জমেছে, নেওয়ার কেউ নেই! মেয়াদ শেষের আগে টিকা দেওয়ার নির্দেশ নবান্নের

নবান্ন থেকে জেলার স্বাস্থ্য আধিকারিকদের বলা হয়েছে, প্রয়োজনে টিকার জন্য বাড়ি বাড়ি ঘুরতে হবে। টিকার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার আগেই মানুষকে বুঝিয়ে টিকা নিতে রাজি করাতে হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১১:৩২
বাড়ি বাড়ি ঘুরে টিকা দেওয়ার নির্দেশ দিল নবান্ন।

বাড়ি বাড়ি ঘুরে টিকা দেওয়ার নির্দেশ দিল নবান্ন। —ফাইল ছবি

অতিমারির প্রকোপ যত কমেছে, রাজ্য জুড়ে টিকা নেওয়ার তাগিদও ততই স্তিমিত হয়েছে। ফলে স্বাস্থ্য দফতরে জমে গিয়েছে প্রচুর ভ্যাকসিন। মেয়াদ উত্তীর্ণ হয়ে সে সব টিকা যাতে নষ্ট না হয়ে যায়, তা নিশ্চিত করতে তৎপর সরকার। স্বাস্থ্য দফতরের তরফে জেলাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, কোভিডের টিকা যাতে নষ্ট না হয়, সেই ব্যবস্থা করতে।

সূত্রের খবর, নবান্ন থেকে জেলার স্বাস্থ্য আধিকারিকদের বলা হয়েছে, প্রয়োজনে টিকার জন্য বাড়ি বাড়ি ঘুরতে হবে। মানুষকে বুঝিয়ে টিকা নিতে রাজি করাতে হবে। টিকার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার আগেই তা কাজে লাগাতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Advertisement

সূত্রের খবর, রাজ্যে এই মুহূর্তে ৫ থেকে ৬ লক্ষ কোভিড টিকা জমে রয়েছে। সাধারণ মানুষের টিকা নেওয়ার প্রবণতা কমেছে। অনেকে এখনও টিকার দ্বিতীয় ডোজ় নেননি। এ ছাড়া বুস্টার ডোজ় নেওয়ার তাগিদও আর লক্ষ করা যাচ্ছে না। তাই টিকা বাঁচাতে তৎপর হয়ে উঠেছে স্বাস্থ্য ভবন। জমে থাকা টিকার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে তা আর ব্যবহার করা যাবে না।

এই পরিস্থিতিতে জেলা স্বাস্থ্য আধিকারিকদের প্রতি নবান্নের নির্দেশ, টিকা নেওয়ার জন্য মানুষকে উৎসাহিত করতে হবে। মাইকে প্রচার করে হোক বা অন্য কোনও পন্থা অবলম্বন করে হোক, টিকা দিতে হবে। প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যকর্মীরা মানুষকে বোঝাবেন, জানিয়েছে নবান্ন।

আরও পড়ুন
Advertisement