Sisir Adhikari

শিশিরের গাড়িতে হামলা খেজুরিতে! আহত তৃণমূল সাংসদ, মাথায় চোট, জানালেন দিব্যেন্দু

প্রবীণ সাংসদ শিশির অধিকারীর গাড়ি লক্ষ্য করে ইট ছোড়া হয়। তাতে গাড়ির কাচ ভাঙে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাথায় আঘাত পেয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খেজুরি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪০
শিশির অধিকারী।

শিশির অধিকারী। —ফাইল চিত্র।

কাঁথির সাংসদ তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীর গাড়িতে হামলার অভিযোগ খেজুরিতে। হামলায় সাংসদের গাড়ির কাচ ভাঙে। আহত হন প্রবীণ সাংসদ নিজে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। শিশিরের ছেলে তথা তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী জানিয়েছেন, তাঁর বাবার মাথায় আঘাত লেগেছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের খেজুরির তেঁতুলতলায় শিশিরের গাড়ি দেখার পর আচমকা স্লোগান তোলেন কয়েক জন। অভিযোগ, ওই ভিড় থেকে কয়েক জন ইট ছোড়েন সাংসদের গাড়িতে। তার ফলে কাচ ভাঙে গাড়ির। আহত হন কাঁথির সাংসদ।

এর পর শিশিরকে কাঁথির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিশিরের ছেলে তথা তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকার পুরো ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করেছেন। তাঁর কথায়, ‘‘হামলা হয়েছে শুনলাম। বাবার গাড়ির কাচ ভেঙে দিয়েছে। ওই সময় গাড়ি ব্রেক কষে। সেই ঝাঁকুনিতে বাবার চোট লাগে মাথায়।’’ তিনি আরও জানান, এই খবর পেয়ে পুলিশে অভিযোগ জানিয়েছেন। পাশাপাশি, প্রাথমিক চিকিৎসার পর শিশিরকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান দিব্যেন্দু।

ইতিমধ্যে এই ঘটনায় রাজনৈতিক চাপানউতর সৃষ্টি হয়েছে। বিজেপির বক্তব্য, ‘‘শিশিরবাবু এখন রাজনৈতিক ভাবে নিরপেক্ষ। তাঁর গাড়িতে হামলার ঘটনা দুর্ভাগ্যজনক।’’ গেরুয়া শিবির এই হামলার দায় তৃণমূলের উপরে চাপিয়েছে। অন্য দিকে, তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে খেজুরি থানার পুলিশ। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘রাজনৈতিক রং নেই বলেই মনে করা হচ্ছে। ঘটনার জড়িতদের খোঁজ শুরু হয়েছে।

উল্লেখ্য, পঞ্চায়েত সমিতিতে স্থায়ী সমিতি গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে উত্তপ্ত খেজুরি। তৃণমূল-বিজেপির সংঘর্ষ হয় খেজুরি-২ ব্লকের নিচকসবা এলাকায়। এমনকি, জনকায় বিডিও অফিসেও বোমা ছোড়ার অভিযোগ ওঠে। পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন হয় বিরাট পুলিশ বাহিনী। ওই পরিস্থিতিতে বিডিও দফতরে হাজির হন কাঁথির সাংসদ শিশির অধিকারী। দুপুর ১২টা নাগাদ তিনি ভোট দিতে আসেন। সেই সময়ে উত্তেজনা চরমে ওঠে। একাধিক ব্যক্তি আহতের ঘটনা ঘটেছে। বিকেল ৪টে নাগাদ শিশির নিরাপত্তার ঘেরাটোপে গাড়ি নিয়ে বেরিয়ে যান। কিন্তু তেঁতুলতলা বাস স্ট্যান্ডের কাছে সাংসদের গাড়িতে হামলার অভিযোগ ওঠে।

আরও পড়ুন
Advertisement