Nandigram

নন্দীগ্রামে সমবায় ভোটে আবার উত্তেজনা! তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে রক্ত ঝরল, আহত একাধিক

বিজেপির অভিযোগ, তাদের এক জন কর্মীর মাথা ফেটেছে তৃণমূলের আক্রমণে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তৃণমূলের অভিযোগ, তাঁদের তিন কর্মীকে বেধড়ক মারধর করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৩:১৯
শুভেন্দুর কেন্দ্রে সমবায় ভোটকে কেন্দ্র করে আবার উত্তেজনা।

শুভেন্দুর কেন্দ্রে সমবায় ভোটকে কেন্দ্র করে আবার উত্তেজনা। নিজস্ব চিত্র।

সমবায় ভোট ঘিরে আবার উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। শুক্রবার তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে বচসা এবং হাতাহাতিতে তীব্র উত্তেজনা ছড়াল নন্দীগ্রামের ভেকুটিয়ায়। শাসকদলের অভিযোগ, গেরুয়া শিবির বাইরে থেকে লোক নিয়ে এসে ভোটপ্রক্রিয়া প্রভাবিত করার চেষ্টা করছে। যদিও অভিযোগ নস্যাৎ করে পাল্টা তৃণমূলের দিকে আঙুল তুলেছে বিজেপি। তাদের অভিযোগ, তৃণমূলই বাইরে থেকে লোক এনে অশান্তির পরিবেশ তৈরি করছে।

শুক্রবার দফায় দফায় দু’পক্ষের মারামারিতে একাধিক ব্যক্তির আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। বিজেপির অভিযোগ, তাদের এক জনের মাথা ফেটেছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তৃণমূলের অভিযোগ, তাঁদের ৩ কর্মীকে বেধড়ক মারধর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় নন্দীগ্রাম থানার বিশাল পুলিশবাহিনী। লাঠিচার্জও হয়। তার পরেও ভেকুটিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে ঘিরে উত্তেজনা পুরোপুরি থামেনি।

Advertisement

২০২১ সালের বিধানসভা ভোটে নন্দীগ্রাম ছিল ‘এপিসেন্টার’। কারণ, এক দিকে তৃণমূলের প্রার্থী ছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, বিজেপি টিকিট দেয় ‘ভূমিপুত্র’ এবং তৃণমূলত্যাগী শুভেন্দু অধিকারীকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে ১,৯৬৫ ভোটে জয় পান শুভেন্দু। কিন্তু গণনা প্রক্রিয়ায় গরমিলের অভিযোগে আদালতে যায় তৃণমূল। এর পর থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কেন্দ্রে বার বার বিভিন্ন ইস্যুতে গোলমালে জড়িয়েছে যুযুধান দুই শিবির। সেই উত্তেজনার রেশ থেকে গেল সমবায় ভোটেও।

কিছু দিন আগে নন্দীগ্রামে আর একটি সমবায়ের বারোটি আসনে ভোট হয়। সেখানে এগারোটি আসন দখল করে বিজেপি। তৃণমূল পায় মাত্র একটি আসন। সেখানেও একে অন্যের বিরুদ্ধে অশান্তির অভিযোগ করেছিল তৃণমূল এবং বিজেপি। আবার ভেকুটিয়াতেও দেখা গেল সেই একই ছবি।

আরও পড়ুন
Advertisement