Ramkrishna Mission Jhargram

সর্বসাধারণের স্কুল চায় মিশন

বেলুড় মঠ ও মিশনের ১২৫ বর্ষ পূর্তি উপলক্ষে ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন আশ্রমে সদ্য তৈরি হওয়া তোরণটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুবীরানন্দ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
 ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৯:৪২
ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন আশ্রমের তোরণ উদ্বোধনে বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। বুধবার।

ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন আশ্রমের তোরণ উদ্বোধনে বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। বুধবার। —নিজস্ব চিত্র।

ঝাড়গ্রামে সর্বসাধারণের জন্য উচ্চ মাধ্যমিক স্তরের বয়েজ স্কুল চালু করতে আগ্রহী রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ। বুধবার মিশনের ঝাড়গ্রাম শাখার একটি অনুষ্ঠানে এ কথা জানালেন বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ।

Advertisement

বেলুড় মঠ ও মিশনের ১২৫ বর্ষ পূর্তি উপলক্ষে ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন আশ্রমে সদ্য তৈরি হওয়া তোরণটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুবীরানন্দ। এছাড়াও মিশন প্রাঙ্গণে একলব্য আবাসিক স্কুলের অতিরিক্ত কর্মী আবাসনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন তিনি। অনুষ্ঠানে স্বামী সুবীরানন্দ জানান, মিশন কর্তৃপক্ষ ঝাড়গ্রামে সর্বসাধারণ ছাত্রদের জন্য স্কুল খুলতে আগ্রহী। স্কুলটি চালু করার জন্য ঝাড়গ্রামের সমস্ত নাগরিক, বিশিষ্টজন এবং সম্পন্ন ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। ২০১৬ সালের জানুয়ারিতে আদিবাসী পড়ুয়াদের সরকারি একলব্য আদর্শ আবাসিক বিদ্যালয়টির পরিচালনার ভার মিশনের হাতে তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিশনের তত্ত্বাবধানে একলব্য এখন রাজ্যের অন্যতম সেরা স্কুল।

এদিন অনুষ্ঠানে ছিলেন জেলাশাসক সুনীল আগরওয়াল, ঝাড়গ্রাম সদরের মহকুমা শাসক শুভ্রজিৎ গুপ্ত, মিশনের ঝাড়গ্রাম শাখার সম্পাদক স্বামী বেদপুরুষানন্দ, সহ সম্পাদক স্বামী অলোকেশানন্দ, পুরপ্রধান কবিতা ঘোষ প্রমুখ। মিশনের ঝাড়গ্রাম শাখার সম্পাদক স্বামী বেদপুরুষানন্দ বলেন, ‘‘সর্বসাধারণ ছাত্রদের স্কুলটি চালু করার জন্য বেসরকারিস্তরে বিভিন্ন মহলের দান চাওয়া হবে।’’

আরও পড়ুন
Advertisement