TMC

ডেবরায় তৃণমূলে ভাঙন! দল ছাড়লেন শতাধিক কর্মী, দলীয় কার্যালয়ে ঝুলল তালা, চাঞ্চল্য

স্থানীয় সূত্রে খবর, ডেবরা ব্লকের রাধামোহনপুর অঞ্চলের তুড়িয়া এলাকায় খোদ শাসকদলের বিরুদ্ধে সরব হয়েছেন দলেরই পঞ্চায়েত সদস্য-সহ বুথকর্মীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০১:৩৩
TMC

কার্যালয় থেকে দলীয় পতাকা নামিয়ে দিচ্ছেন বিক্ষুব্ধ তৃণমূল কর্মীরা। — নিজস্ব চিত্র।

লোকসভা ভোট মিটতেই পশ্চিম মেদিনীপুরের ডেবরায় ধাক্কা খেল তৃণমূল। দলীয় নেতৃত্বের উপর অনাস্থা প্রকাশ করে তৃণমূলের প্রায় ১০০জন কর্মী দলত্যাগ করলেন। এমনকি, দলীয় কার্যালয়ে ঝোলানো হল তালা। বৃহস্পতিবার গোটা ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ডেবরা ব্লকের রাধামোহনপুর অঞ্চলের তুড়িয়া এলাকায় খোদ শাসকদলের বিরুদ্ধে সরব হয়েছেন দলেরই পঞ্চায়েত সদস্য-সহ বুথকর্মীরা। পঞ্চায়েত সদস্যদের অভিযোগ, এলাকায় তিনটি খাস জমি রয়েছে। ওই খাস জমিগুলি জবরদখল করছেন কিছু স্থানীয় মানুষ। যাঁদের সঙ্গে সরাসরি বিজেপির যোগ রয়েছে। তাঁদের আরও অভিযোগ, এই গোটা ঘটনায় মদত দিয়েছেন তৃণমূলেরই কয়েক জন উচ্চ স্তরের নেতা। তাঁদের দাবি, এ প্রসঙ্গে একাধিক বার ব্লক ও জেলা নেতৃত্বের কাছে অভিযোগ জানানো সত্ত্বেও কোনও সুরাহা হয়নি। তাই উপায় না দেখে বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে তালা লাগিয়ে প্রতিবাদে সরব হন বিক্ষুব্ধ ওই তৃণমূল কর্মীরা। এমনকি, ওই কার্যালয় থেকে দলীয় পতাকাও নামিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি প্রকাশ্যে আসার পরেই শুরু হয়েছে শাসক-বিরোধী চাপানউতর।

ডেবরার এক তৃণমূল নেতা বলেন, “জোর করে বিজেপির কিছু লোক জমি জবরদখল করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিক বার জানানো সত্ত্বেও তাঁরা কোনও পদক্ষেপ করেননি। এই জমিদখলের ক্ষেত্রে দলেরই উচ্চ স্তরের কয়েক জন নেতার মদত রয়েছে।”

অন্য দিকে, গোটা ঘটনাটিকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। দলের স্থানীয় এক নেতার কথায়, “এই ঘটনা থেকে প্রমাণিত হল যে, তৃণমূল দলটা আসলে অভ্যন্তরীণ দ্বন্দ্বে জীর্ণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement