School Van Fire

বাড়ি ফেরার সময় আচমকা স্কুলভ্যানে আগুন! দাসপুরে ভস্মীভূত গাড়ি, অক্ষত রয়েছে কচিকাঁচারা

গ্রামীণ রাস্তায় খড়কুটো বিছানো ছিল। তার উপর গাড়ি যাওয়ার সময় আচমকাই গাড়িতে আগুন ধরে যায়। কিছু ক্ষণের মধ্যেই আগুন ভয়াবহ আকার নেয়। যদিও তার আগেই ফাঁকা করা হয়েছে স্কুল ভ্যানটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৯:২৬
পুড়ে যাওয়া স্কুলভ্যানটি।

পুড়ে যাওয়া স্কুলভ্যানটি। — নিজস্ব চিত্র।

স্কুল সেরে বাড়ি ফিরছিল কচিকাঁচারা। মাঝপথে যে গাড়িতে ফিরছিল তারা, তাতেই লেগে গেল আগুন। গাড়িটি পুরোপুরি পুড়ে গেলেও পড়ুয়াদের অক্ষত বার করা গিয়েছে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার দাসপুরের একটি বেসরকারি স্কুলের ছাত্রছাত্রীরা স্কুল ছুটির পর বাড়ি ফিরছিল। দাসপুরের ঝুমঝুমি গ্রামীণ রাস্তার উপর মেলা ছিল খড়কুটো। তার উপর দিয়ে যাওয়ার সময় গাড়িতে আচমকাই আগুন লেগে যায়। চালক গাড়িটিকে নিরাপদ স্থানে নিয়ে যান। গাড়ি থেকে তাড়াহুড়ো করে নামিয়ে দেওয়া হয় গাড়ির ভিতরে থাকা স্কুলের ছাত্রছাত্রীদের। তার পরেই দাউ দাউ করে জ্বলতে থাকে গাড়িটি। যদিও সেই সময় কোনও পড়ুয়াই গাড়িতে ছিল না।

স্কুলের ছাত্রছাত্রীদের কিছু না হলেও গাড়িটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। গাড়ির চালক গণেশ দাস বলেন, ‘‘গাড়িতে ১০-১২ জন ছিল। একজন অভিভাবিকাও ছিলেন। একটি ছাত্রকে নামানোর পর বুঝতে পারি, ধোঁয়া বেরোচ্ছে। তার পরেই দ্রুত গাড়িটিকে ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে সবাইকে নামিয়ে দিই। এ জন্য কারও কিছু হয়নি।’’ এসডিপিও ঘাটাল অগ্নিশ্বর চৌধুরী বলেন, ‘‘কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। তবে কেউ আহত হয়নি।’’

আরও পড়ুন
Advertisement