নিজস্ব সংবাদদাতা নারায়ণগড়

দিলীপই মেদিনীপুরে প্রার্থী, আগাম দাবি জেলা নেতৃত্বের

প্রার্থী নিয়ে জল্পনা ছিলই। বিজয়া সম্মিলনী-সহ বিভিন্ন কর্মসূচিতে তাঁর নিয়মিত উপস্থিতি বাড়িয়েছিল সেই জল্পনা। তবে কি সত্যি ফের পুরনো কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন দিলীপ?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নারায়ণগড় শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০৯:২৮
দিলাপ ঘোষ।

দিলাপ ঘোষ। —ফাইল চিত্র।

এতদিন ছিল কানাঘুষো। অনুগামীরা শোনাচ্ছিলেন সম্ভাবনার কথা। এ বার দলের পদাধিকারীও বলে ফেললেন, আগামী লোকসভা ভোটে মেদিনীপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দিলীপ ঘোষ। বুধবার বিজয়া সম্মিলনী থেকে বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুদাম পণ্ডিত জানিয়ে দিলেন, প্রার্থী হচ্ছেন দিলীপ। তাঁকে বিপুল ভোটে জেতানোর কথা বললেন কর্মীদের। কিন্তু যাঁকে ঘিরে এমন বক্তব্য তাঁকে আপাতত এ নিয়ে কোনও মন্তব্য করতে শোনা গেল না। তিনি বললেন," ফের নরেন্দ্র মোদীকে জেতাতে হবে। তবেই অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ হবে। দুর্নীতি বন্ধ হবে।"

Advertisement

প্রার্থী নিয়ে জল্পনা ছিলই। বিজয়া সম্মিলনী-সহ বিভিন্ন কর্মসূচিতে তাঁর নিয়মিত উপস্থিতি বাড়িয়েছিল সেই জল্পনা। তবে কি সত্যি ফের পুরনো কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন দিলীপ? তাঁর অনুগামীরা দিচ্ছিলেন ইতিবাচক ইঙ্গিত। তবে এ বার আর আড়াল রইল না। এ দিন দাঁতন ১ ব্লকের তররুই পঞ্চায়েতের কোটপাদাতে বিজয়া সম্মেলনীতে যোগ দেন দিলীপ। বিকেলে নারায়ণগড় ব্লকের তুতরাঙ্গা পঞ্চায়েতেও ছিল বিজয়া সম্মেলনী। ব্লকে এই পঞ্চায়েতটি বিজেপি দখলে নিয়েছে। বিজয়া সম্মেলনীতে বক্তৃতা করতে গিয়ে প্রথমে নারায়ণগড় ৩ নম্বর মণ্ডলের সভাপতি তপন কুইলা এ দিনের আয়োজনকে লোকসভা নির্বাচনের প্রস্তুতি সভা হিসেবে মন্তব্য করেন। তার পরেই তাঁর মন্তব্য, ‘‘এই কেন্দ্রে ফের প্রার্থী হবেন দিলীপদা (দিলীপ ঘোষ)। বিপুল ভোটে আমাদের জেতাতে হবে। এ দিনের সম্মেলন থেকে এই শপথ নিতে হবে আমাদের।" শুধু তপন নন, একই কথা শোনা যায় জেলা সভাপতির মুখেও। জেলা সভাপতি সুদাম পণ্ডিত বলেন," আবার আমরা মেদিনীপুরের সাংসদ হিসেবে দেখতে চাই প্রাক্তন রাজ্য সভাপতিকে। তিনি এ বারে এই লোকসভা থেকে প্রার্থী হচ্ছেন। তাকে আমাদের সবাইকে জেতাতে হবে।" যদিও যাকে নিয়ে এমন মন্তব্য তিনি এ বিষয়ে কোনও কথা বলেননি। তবে বিজেপির মতো দলের ক্ষেত্রে এ ধরনের আগাম ঘোষণা কতটা যুক্তিসঙ্গত তা নিয়ে প্রশ্ন তুলছেন দলের একাংশই।

এ দিন দিলীপ রাজ্যে দুর্নীতির প্রসঙ্গ তুলে ধরে তুলোধনা করেন রাজ্যের নেতা, মন্ত্রীদের। রাজ্যে নেতা-মন্ত্রীদের জেলে যাওয়া নিয়ে বলেন," এখানে সবাই জেলে যাচ্ছে। এবারে দিদিমণির ডাক আসবে। আমরা সেই দিনটার জন্য মায়ের কাছে প্রার্থনা করছি দিদিকে যেন একটা চিঠি দেয়।"

আরও পড়ুন
Advertisement