TMC Internal Conflict

একুশের আগে আরও প্রকট অখিল-উত্তম কোন্দল

বিকেলে রামনগর স্পোর্টস অ্যাসোসিয়েশনের মাঠে সভা ডেকেছে শাসক দল। যার প্রধান বক্তা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রামনগর শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৮:৩৪
২১ জুলাইকে সামনে রেখে রামনগরে প্রস্তুতি সভা। হাজির মন্ত্রী অখিল গিরি।

২১ জুলাইকে সামনে রেখে রামনগরে প্রস্তুতি সভা। হাজির মন্ত্রী অখিল গিরি। নিজস্ব চিত্র।

মন্ত্রী অখিল গিরি শিবিরের পাল্টা কর্মসূচি করছেন জেলা পরিষদের সভাপতি উত্তম বারিক গোষ্ঠী। আগামী ২১ জুলাই দলের শহীদ দিবস কর্মসূচির প্রস্তুতি উপলক্ষে বৃহস্পতিবার অখিল গোষ্ঠীর সভা ও মিছিলের পর আজ শুক্রবার রামনগরে একই রকম কর্মসূচি নিয়েছে উত্তম বারিক গোষ্ঠী। তাৎপর্যপূর্ণ ভাবে রামনগর বিধানসভা কেন্দ্র থেকে জিতে গত বিধানসভা ভোটে রাজ্যের মন্ত্রী হন অখিল।

Advertisement

বৃহস্পতিবার রামনগরে ২১ জুলাইর কর্মসূচি উপলক্ষে প্রস্তুতি মিছিল এবং সভা আয়োজন করে তৃণমূলের একাংশ। রামনগর বাজারে পথসভার পাশাপাশি স্থানীয় বাড় সোলেমানপুর থেকে মিছিল করেন তৃণমূলের কর্মীরা। মিছিলে হাঁটেন অখিল গিরি। হাজির ছিলেন যুব তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি সুপ্রকাশ গিরি, স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই সার প্রমুখ। ঠিক তার পরের দিন শুক্রবার ২১ জুলাই প্রস্তুতি উপলক্ষে অন্য একটি কর্মসূচি নিয়েছে তৃণমূলের উত্তম বারিক গোষ্ঠী। এ দিন বিকেলে রামনগর স্পোর্টস অ্যাসোসিয়েশনের মাঠে সভা ডেকেছে শাসক দল। যার প্রধান বক্তা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক।

কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি পীযূষ কান্তি পণ্ডা হাজির থাকার কথা শুক্রবারের কর্মসূচিতে। বৃহস্পতিবার অখিল শিবিরের মিছিল থেকে নাম না করে উত্তম বারিক শিবিরের তৃণমূল কর্মীদের ‘চক্রান্তকারী’ বলে আক্রমণ করা হয় বলে অভিযোগ। খোদ মন্ত্রীপুত্র তথা যুব তৃণমূলের সাংগঠনিক জেলা সভাপতি সুপ্রকাশ গিরি নিজে প্রকাশ্যে হুঁশিয়ারি দেন,"চক্রান্তকারীদের ধোলাই হবে, পেটাই হবে।" চক্রান্তকারী বলতে যে উত্তম শিবিরকে বোঝানো হয়েছে তা মানছেন শাসকদলের নেতারাই। তবে এই বিষয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলতে রাজি নন।

লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী উত্তম বারিকের পরাজয়ের পর থেকে শাসকদলের দ্বন্দ্ব সপ্তমে পৌঁছেছে কাঁথিতে। ঘাসফুল শিবিরের শক্ত ঘাঁটিতে তৃণমূলের পিছিয়ে থাকার কারণে অখিলের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছিলেন উত্তম। ভোটের পরেও অখিল বনাম উত্তমের লড়াই কিছুতেই থামছে না রামনগরে। বরং ২১ জুলাইয়ের আগে তা আরও প্রকট হয়েছে।

এ বিষয়ে যুব তৃণমূল সভাপতি সুপ্রকাশ গিরির প্রতিক্রিয়া জানতে চেয়ে ফোন করা হয়। কিন্তু যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি পীযূষ কান্তি পণ্ডার দাবি, "শাখা সংগঠন গুলিকে নিজেদের মতো ২১ জুলাইয়ের প্রস্তুতি নিতে বলা হয়েছিল। সেই হিসেবে যুব তৃণমূলের ব্যানারে কর্মসূচি হতেই পারে। তবে জেলা তৃণমূলের তরফে শুক্রবার একটা সভা অনুষ্ঠিত হবে।" তৃণমূলের এই দ্বন্দ্বকে কটাক্ষ করেছেন বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার অন্যতম সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement