BJP and Police Clash

বিজেপি ও পুলিশের খণ্ডযুদ্ধ

শাসকদল তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে এ দিন কাঁথি-৩ ব্লক অফিস ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিল বিজেপি। বিজেপির ব্লক নেতৃত্বের দাবি, এ ব্যাপারে বুধবার মারিশদা থানাকে জানানো হয়েছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
মারিশদা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৮:৪০
পুলিশের সঙ্গে বচসা।

পুলিশের সঙ্গে বচসা। —নিজস্ব চিত্র।

বিজেপির বিডিও অফিস ঘেরাও অভিযান কর্মসূচি কেন্দ্র করে ধুন্ধমার কাঁথি-৩ ব্লকে। বৃহস্পতিবার বিকেলে ব্লক অফিসের সামনে পুলিশ এবং বিজেপি কর্মীদের মধ্যে খণ্ডযুদ্ধ শুরু হয়। ঘটনায় পাঁচ জন মহিলা-সহ ১২ জন বিজেপি কর্মী জখম হয়েছেন।

Advertisement

শাসকদল তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে এ দিন কাঁথি-৩ ব্লক অফিস ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিল বিজেপি। বিজেপির ব্লক নেতৃত্বের দাবি, এ ব্যাপারে বুধবার মারিশদা থানাকে জানানো হয়েছিল। এদিন ব্লক অফিসের সামনে ১১৬বি জাতীয় সড়কের উপরে প্রতীকী পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। ব্লক অফিসের উল্টো দিকেই রয়েছে মারিশদা থানা। অবরোধ শুরু হওয়া মাত্র পুলিশ তা তুলতে গেলে শুরু হয় বিজেপি কর্মীদের সঙ্গে বচসা। সে সময় পুলিশ এবং বিজেপি কর্মীদের মধ্যে ঠেলাঠেলি শুরু হয়। বিজেপি কর্মীদের দিকে পুলিশ তেড়ে যায় বলে অভিযোগ। এমনকী, মহিলা বিজেপি কর্মীদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

ঘটনাস্থলে যান বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার অন্যতম সাধারণ সম্পাদক সৌমেন্দু অধিকারী। বিজেপি কর্মীদেরকে পুলিশের প্ররোচনায় পা না দেওয়ার পরামর্শ দেন। কাঁথি-৩ পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা রাজশেখর মণ্ডল বলেন, ‘‘মহিলা বিজেপি কর্মীদের মারধর করা হয়েছে।’’ যদিও এদিনের ঝামেলা প্রসঙ্গে কাঁথির এসডিপিও সোমনাথ সাহা বলেন, ‘‘মারধরের অভিযোগ সঠিক নয়।’’

আরও পড়ুন
Advertisement