Body recovered

পাড়ার যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক মেনে নেয়নি পরিবার, টানাপড়েনের মধ্যেই কিশোরীর দেহ উদ্ধার

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পটাশপুর শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৯:৩৬

—প্রতীকী ছবি।

গ্রামেরই এক কিশোরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছে নবম শ্রেণির কিশোরী। যা কিছুতেই মেনে নিতে পারেনি পরিবার। এই নিয়ে বাড়িতে বকাঝকা হয়েছে বিস্তর। রবিবার বিকেলে সেই নাবালিকার দেহ উদ্ধার হল। পরিবারের দাবি, বাড়িতে কেউ না থাকার সুযোগে রান্নাঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছে মেয়েটি। পূর্ব মেদিনীপুরের পটাশপুর থানার চকবেলা গ্রামের ঘটনা। মৃতের নাম অনিতা বেরা (১৪)। খবর পেয়ে পুলিশ এসে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত নাবালিকা স্থানীয় পঁচেটগড় হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী। তার সঙ্গে গত প্রায় এক বছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ওই গ্রামেরই এক যুবকের সঙ্গে। ছেলেটি স্থানীয় এগরা শশীভূষণ কলেজের প্রথম বর্ষের ছাত্র বলে জানা গিয়েছে। তবে এই প্রেমের সম্পর্ক মেয়েটির বাড়ির কেউই মেনে নিতে পারেননি। তাকে বুঝিয়ে-সুঝিয়ে এই প্রেম থেকে সরে আসতে বলা হয়। এই বয়সে প্রেম ও বিয়ে সম্ভব নয় বলেই জানিয়ে দেওয়া হয় পরিবারের তরফে। তার থেকে ফোন কেড়ে নিয়ে ছেলেটির সঙ্গে সমস্ত রকম যোগাযোগ ছিন্ন করার চেষ্টা হয়। এর পর থেকেই বিষয়টি নিয়ে আর উচ্চবাচ্চ্য করেনি ওই কিশোরী। কিন্তু রবিবার বিকেল ৩টে নাগাদ বাড়িতে কেউ না থাকার সুযোগে আচমকাই মেয়েটি গলায় ফাঁস লাগিয়ে ঝুলে পড়ে বলে দাবি পরিবারের। মেয়ের করুণ পরিণতির ঘটনা জানতে পেরেই সংজ্ঞা হারান তাঁর বাবা। কান্নায় ভেঙে পড়েন মা।

মৃতার জ্যেঠু নিতাইচন্দ্র বেরা বলেন, ‘‘গত বছর মেয়েটির প্রেমের কথা জানাজানি হওয়ার পর তাঁকে এই সম্পর্ক থেকে সরে আসতে বলা হয়েছিল। তাঁকে অন্যত্র ভাল জায়গায় বিয়ে দেওয়া হবে বলেও বলা হয়েছিল। এরপর থেকে বিষয়টি নিয়ে আর কোনও কথা হয়নি। কিন্তু আজ হঠাৎই মেয়েটি গলায় ফাঁস লাগিয়ে ঝুলে পড়ল। কী কারণে এমনটা ঘটল, আমরা কেউই বুঝে উঠতে পারছি না।’’

আরও পড়ুন
Advertisement