West Bengal Weather Today

বড়দিনে কি আরও ‘বড়’ হবে ঠান্ডা, না কি চড়বে পারদ? রাজ্যে শীত নিয়ে কী পূর্বাভাস দিল আলিপুর

বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১১:১৫
Met office predicts weather conditions of West Bengal on Xmas day

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আগামী সপ্তাহের গোড়াতেই বড়দিন। পিকনিক, ঘোরাঘুরি সব মিলিয়েই উৎসবের আমেজ গোটা রাজ্যেই। সেই সময় শীত কেমন থাকবে, তা জানতে আগ্রহী রাজ্যবাসী। তবে বড়দিনে শীত ‘বড়’ হবে না বলে পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। উল্টে তাপমাত্রা খানিক বাড়বে বলে মনে করা হচ্ছে।

Advertisement

বৃহস্পতিবার হাওয়া অফিসের তরফে পূর্বাভাস দেওয়া হয়েছে যে, রবিবার থেকে গোটা রাজ্যেই সর্বনিম্ন তাপমাত্রা একটু একটু করে বাড়বে। সোমবার বড়দিন। ওই দিন থেকেই রাতের তাপমাত্রা আপাতত কয়েক দিনের জন্য ২-৩ ডিগ্রি বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে কেবল দক্ষিণবঙ্গের জেলাগুলিতেই নয়, তাপমাত্রা বাড়তে চলেছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। এর ফলে কনকনে শীত খানিক কমলেও সামগ্রিক ভাবে কোনও প্রভাব টের পাওয়া যাবে না বলেই মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার এবং বৃহস্পতিবার এই দু’দিনে কলকাতার তাপমাত্রার বিশেষ হেরফের হয়নি। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, ডিসেম্বরের এই সময় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির আশপাশে থাকলে তাকে স্বাভাবিকই বলা চলে। তবে আগামী কয়েক দিনে তাপমাত্রা স্বাভাবিকের গণ্ডি টপকাতে পারে। নতুন বছরের শুরুতেও একই পরিস্থিতি থাকবে কি না, তা অবশ্য এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন
Advertisement