Mamata Banerjee-Abhishek Banerjee

অভিষেকের সাময়িক ‘বিরতি’ নিয়ে দলের ভিতর এবং বাইরে জল্পনার মধ্যেই তাঁকে দেখতে গেলেন মমতা

সূত্রের দাবি, দল ও প্রশাসনের বেশ কিছু বিষয় নিয়ে ভোটের ফলপ্রকাশের পরেই তৃণমূলের অন্দরে নতুন করে জটিলতা শুরু হয়েছিল। সেই চর্চায় ভিন্ন মাত্রা যোগ করেছিল অভিষেকের ‘বিরতি’-ঘোষণা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৭:১৬
(বাঁ দিকে) অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

(বাঁ দিকে) অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

লোকসভা ভোটের ফলপ্রকাশের পরে আচমকা কিছু দিনের জন্য ‘বিরতি’ ঘোষণা করেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে দলের ভিতরে ও বাইরে শুরু জল্পনার মধ্যেই বুধবার তাঁকে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের ধারণা, এই সাক্ষাতে জল্পনার অনেকটাই হয়তো কেটে যেতে পারে।

Advertisement

সূত্রের দাবি, দল ও প্রশাসনের বেশ কিছু বিষয় নিয়ে ভোটের ফলপ্রকাশের পরেই তৃণমূলের অন্দরে নতুন করে জটিলতা শুরু হয়েছিল। সেই চর্চায় ভিন্ন মাত্রা যোগ করেছিল অভিষেকের ‘বিরতি’-ঘোষণা। তিনি সমাজমাধ্যমে জানিয়েছিলেন, চিকিৎসার প্রয়োজনে কিছু দিন সংগঠনের কাজ থেকে ‘বিরতি’ নিচ্ছেন। দলীয় সূত্রে জানা যায়, ভোটের ফলের ভিত্তিতে অভিষেক বেশ কিছু রদবদলের পক্ষে থাকলেও তাতে সম্মতি ছিল না মমতার। এই মতপার্থক্যের জেরেই অভিষেকের ‘দূরে’ সরে থাকার জল্পনা তুঙ্গে ওঠে। তার পর থেকেই দলের অন্দরে একাধিক রাজনৈতিক ও সাংগঠনিক বিষয়ে ফের সক্রিয় হতে দেখা যায় তৃণমূল নেত্রীকে। আসন্ন উপনির্বাচনের প্রস্তুতিতেও এই ‘নতুন বিন্যাসের ছাপ পড়ে’ বলেও দাবি রাজনৈতিক শিবিরের একাংশের।

এ দিন বিকেলে নবান্নে গিয়েছিলেন অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায়। দফতরে কাজ সেরে তাঁকে সঙ্গে নিয়ে নিউটাউনে একটি চক্ষু চিকিৎসাকেন্দ্রে যান মুখ্যমন্ত্রী। তার পরে আরও একটি কাজ মিটিয়ে তাঁরা চলে যান কালীঘাটে অভিষেকের বাড়িতে। সেখানে কিছুক্ষণ ছিলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, অভিষেকের চিকিৎসা সম্পর্কে খোঁজখবর নেন মমতা। প্রসঙ্গত, কিছু দিন আগে অভিষেকের একটি ছোট অস্ত্রোপচারও হয়েছিল। এই সাক্ষাতের পরেই অভিষেক এবং তাঁর ‘বিরতি’ নিয়ে জল্পনা নতুন মোড় নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement