West Bengal Weather Update

সকাল থেকে মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে উত্তরবঙ্গের অবস্থা

কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। কোথাও ঝিরিঝিরি, কোথাও আবার মুষলধারে বৃষ্টি চলছে। তবে সে ভাবে ভারী বৃষ্টি হয়নি কোনও জেলাতেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১১:৪৫
Light to moderate rain occur in West Bengal

— ফাইল চিত্র।

মঙ্গলবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনাগোনা। তেমন বৃষ্টি না হলেও সকাল থেকে সূর্য মেঘের আড়ালে লুকিয়েছে। শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের একাধিক জেলার আবহাওয়া বুধবার সকালে এমনটাই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরও ভিজবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে।

Advertisement

গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। কোথাও ঝিরিঝিরি, কোথাও আবার মুষলধারে বৃষ্টি চলছে। তবে সে ভাবে ভারী বৃষ্টি হয়নি কোনও জেলাতেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কমবেশি প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। বুধবার দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা। বৃহস্পতিবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে বুধবার উত্তরের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অগস্ট মাসের প্রথম থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন
Advertisement