Landslide

টানা বৃষ্টিতে হাওড়া-বর্ধমান মেন লাইনের পাশে ধসল মাটি! চুঁচুড়া ও চন্দননগরের মধ্যে ধীরে চলছে আপ ট্রেন

রেল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতেই বিষয়টি রেলের নজরে আসে। খবর পেয়েই ঘটনাস্থলে যান রেলকর্মীরা। চুঁচুড়া স্টেশনে ঢোকার আগেই হোম সিগন্যালের কাছে দাঁড় করিয়ে দেওয়া হয় দুন এক্সপ্রেস।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৩:০০
চুঁচুড়া ও চন্দননগরের মধ্যে তিন নম্বর লাইনের পাশে ধস।

চুঁচুড়া ও চন্দননগরের মধ্যে তিন নম্বর লাইনের পাশে ধস। —নিজস্ব চিত্র।

হাওড়া-বর্ধমান মেন লাইন এলাকায় ভূমিধস! বৃহস্পতিবার একটানা বৃষ্টির জেরে চুঁচুড়া ও চন্দননগরের মধ্যে দেবীপুর এলাকায় তিন নম্বর লাইনের পাশে ধস নামে। যার ফলে সাময়িক ভাবে ব্যাহত হয় ট্রেন পরিষেবা। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও ধীর গতিতেই গাড়ি চালানো হচ্ছে।

Advertisement

রেল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতেই বিষয়টি রেলের নজরে আসে। খবর পেয়েই ঘটনাস্থলে যান রেলকর্মীরা। চুঁচুড়া স্টেশনে ঢোকার আগেই হোম সিগন্যালের কাছে দাঁড় করিয়ে দেওয়া হয় দুন এক্সপ্রেস। রাত ৯টা ৪৫ থেকে রাত ১০টা ১৭ মিনিট পর্যন্ত দাঁড় করিয়ে রাখা হয়েছিল ট্রেনটিকে। লাইন ভাল করে খতিয়ে দেখে রক্ষণাবেক্ষণের কর্মীরা ফিট সার্টিফিকেট দেওয়ার পরেই ট্রেনটিকে ছাড়া হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেবীপুরে আপ লাইনের কাছে মাটি ধসে গিয়েছে। যার ফলে রেললাইনের পাশে পড়ে থাকা স্লিপার নীচে গড়িয়ে যায়। শুক্রবার সকালেও চন্দননগরে বেশ কিছু ক্ষণ হুল এক্সপ্রেস দাঁড়িয়েছিল। ঘটনাস্থলে গিয়েছিলেন রেলের ইঞ্জিনিয়ারেরা। লাইন পরীক্ষা করা হয়। আপাতত আপ ট্রেন ওই এলাকা দিয়ে ধীর গতিতেই পাস করানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement