Kolkata Weather Today

বছরের শেষ দিনে ঊর্ধ্বমুখী পারদ, নতুন বছরেও উষ্ণতার পূর্বাভাস দিল হাওয়া অফিস

নতুন বছরে শীতের কাঁপুনি দূর, আবার উষ্ণতার পূর্বাভাস দিল হাওয়া অফিস। বছরের প্রথম দিন থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে। শনিবারও তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০৯:৫৪
বছরের শেষ দিনেও প্রত্যাশা পূরণ করতে পারল না শীত।

বছরের শেষ দিনেও প্রত্যাশা পূরণ করতে পারল না শীত। ফাইল ছবি।

কলকাতায় আবার বাড়ল তাপমাত্রা। বছরের শেষ দিনেও প্রত্যাশা পূরণ করতে পারল না শীত। তাপমাত্রা রইল স্বাভাবিকের চেয়ে বেশি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস, তা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৩ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

নতুন বছরে শীতের কাঁপুনি দূর, ফের উষ্ণতার পূর্বাভাস দিল হাওয়া অফিস। আবহবিদরা জানিয়েছেন, বছরের প্রথম দিন থেকে তাপমাত্রা আবার ধীরে ধীরে বাড়তে পারে। আগামী কয়েক দিনে ২ থেকে ৩ ডিগ্রি পারদ চড়ার পূর্বাভাস রয়েছে।

শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতার আকাশ মেঘমুক্ত থাকবে। তবে সকালের দিকে কোথাও কোথাও ঘন কুয়াশা দেখা দিতে পারে। বেলা বাড়লে কুয়াশা দূর হবে।

এ বছর শীতে ঠান্ডার পরিবর্তে গরম অনুভূত হয়েছে বেশি। ধারাবাহিক ভাবে ডিসেম্বরের পারদ ছিল ঊর্ধ্বমুখী। তাপমাত্রা হয়ে উঠেছিল স্বাভাবিকের চেয়ে ৬ থেকে ৭ ডিগ্রি বেশি। বঙ্গোপসাগরে সৃষ্ট উচ্চচাপ বলয়ের কারণে রাজ্যে উত্তুরে হাওয়া বাধা পাচ্ছিল বলে জানিয়েছে হাওয়া অফিস। যে কারণে এ বার উষ্ণ ডিসেম্বর দেখেছে বাংলা। বছরের শেষে ফের পারদ নামতে শুরু করেছিল। কিন্তু শেষ দিনে তা আবার ঊর্ধ্বমুখী। ফলে কনকনে ঠান্ডার দাপট আবার কবে দেখা যাবে, ১ জানুয়ারিতে চেনা শীতের দেখা মিলবে কি না, সংশয়ে রাজ্যবাসী।

আরও পড়ুন
Advertisement