Train Services Disruption

সিগন্যালের খুঁটির সঙ্গে লোকালের ধাক্কা, ব্যাহত ট্রেন চলাচল 

লোকাল ট্রেনের একটি ফাঁকা ইএমইউ রেক সাঁতরাগাছি থেকে শালিমার স্টেশন অভিমুখে নিয়ে যাওয়ার সময়ে সিগন্যালের খুঁটির সঙ্গে ট্রেনটির ধাক্কা লেগে প্রায় ঘণ্টাখানেক পরিষেবা ব্যাহত হল পদ্মপুকুর ইয়ার্ডের কাছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৭

—প্রতীকী চিত্র।

লোকাল ট্রেনের একটি ফাঁকা ইএমইউ রেক সাঁতরাগাছি থেকে শালিমার স্টেশন অভিমুখে নিয়ে যাওয়ার সময়ে সিগন্যালের খুঁটির সঙ্গে ট্রেনটির ধাক্কা লেগে প্রায় ঘণ্টাখানেক পরিষেবা ব্যাহত হল পদ্মপুকুর ইয়ার্ডের কাছে। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা সাড়ে ১১টা নাগাদ শালিমার ও সাঁতরাগাছির মাঝামাঝি পদ্মপুকুর ইয়ার্ডে ঢোকার পথে ৩৮৩০৫ ট্রেনটির ফাঁকা রেকের সঙ্গে আচমকা ধাক্কা লাগে সিগন্যালের খুঁটির সঙ্গে
লাগানো মইয়ের। বিষয়টি নজরে আসতেই সংশ্লিষ্ট সিগন্যাল পোস্টের ক্ষতি হওয়ার আশঙ্কায় চালক
ট্রেন থামিয়ে দেন। তিনি সঙ্গে সঙ্গে বিপত্তির কথা কন্ট্রোল রুমে জানান। পরে ওই মই সরিয়ে ট্রেনটিকে রওনা করা হয়।

এই ঘটনায় প্রায় ঘণ্টাখানেক সময় ব্যয় হয়। সমস্যার কারণে শালিমার স্টেশন থেকে হায়দরাবাদ অভিমুখে যাওয়া ইস্ট-কোস্ট এক্সপ্রেস প্রায় ৪০ মিনিট বিলম্বিত হয়। লাইন খালি না থাকায় ওই ট্রেনটি বেরোতে পারেনি। একই ভাবে, চেন্নাই সেন্ট্রাল থেকে শালিমারগামী করমণ্ডল এক্সপ্রেসকেও প্রায় ৪০ মিনিট দাঁড়িয়ে থাকতে হয়।

রেলের কর্মীরা জানাচ্ছেন, স্বাভাবিক অবস্থায় সিগন্যালের খুঁটির সঙ্গে ট্রেনের ধাক্কা লাগার কথা নয়। ওই খুঁটির সঙ্গে লাগানো মই কেউ কোনও ভাবে বাঁকিয়ে লাইনের দিকে ঘুরিয়ে দিয়েছিলেন কিনা, তা জানার চেষ্টা চলছে। পুরো ঘটনা খতিয়ে দেখতে রেলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গড়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement