CISCE Board

আইএসসি-র ইমপ্রুভমেন্ট টেস্টের ফল প্রকাশ

স্কুলগুলির অধ্যক্ষেরা জানাচ্ছেন, ফল প্রকাশের পরে দেখা গিয়েছে, বেশ কিছু পরীক্ষার্থীর নম্বর মূল পরীক্ষার থেকে অনেক বেশি বেড়েছে, কারও নম্বর কমেছে। কিন্তু নম্বর কমলেও সেই পরীক্ষার্থীর সমস্যা হবে না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ০৮:০৫

—প্রতীকী চিত্র।

চলতি বছরে হওয়া আইএসসি-র ইমপ্রুভমেন্ট টেস্টের ফল প্রকাশ করল সিআইএসসিই বোর্ড। https://cisce.org ওয়েবসাইটে এই ফল দেখতে পাবে ছাত্রছাত্রীরা। প্রসঙ্গত, এ বছর যারা আইএসসি দিয়েছিল, তাদের কেউ কোনও একটি বিষয়ের নম্বরে সন্তুষ্ট না হলে আবার সেই বিষয়ে পরীক্ষায় বসার সুযোগ পেয়েছিল। কোনও পড়ুয়া একটি বিষয়ে অনুত্তীর্ণ হলেও সে সংশ্লিষ্ট বিষয়ে আবার পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছে। এরই নাম ছিল ইমপ্রুভমেন্ট টেস্ট।

Advertisement

স্কুলগুলির অধ্যক্ষেরা জানাচ্ছেন, ফল প্রকাশের পরে দেখা গিয়েছে, বেশ কিছু পরীক্ষার্থীর নম্বর মূল পরীক্ষার থেকে অনেক বেশি বেড়েছে, কারও নম্বর কমেছে। কিন্তু নম্বর কমলেও সেই পরীক্ষার্থীর সমস্যা হবে না। কারণ, দু’টি পরীক্ষার মধ্যে যে পরীক্ষায় সে বেশি নম্বর পেয়েছে, সেই নম্বরই চূড়ান্ত হিসাবে গণ্য হবে।

অভিভাবকদের মতে, এই ইমপ্রুভমেন্ট টেস্ট ছাত্রছাত্রীদের খুবই উপকারে এসেছে। কারণ, যাদের নম্বর বেড়েছে, তারা নতুন করে মার্কশিট পাওয়ায় আরও ভাল কলেজে ভর্তির আবেদন করতে পারবে। যারা কোনও বিষয়ে অনুত্তীর্ণ হয়েছিল, তারা ইমপ্রুভমেন্ট টেস্টে সেই বিষয়ে পাশ করলে তাদেরও বছর নষ্ট হবে না।

আরও পড়ুন
Advertisement