West Bengal Board of Primary Education

শিক্ষা দফতরে নতুন নিয়োগের আবেদন

নিয়োগের নতুন বিজ্ঞপ্তির দাবিতে ২০২২ সালে টেট পাশ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা মঙ্গলবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন। তাঁরা জানান, তার পরেই প্রাথমিক শিক্ষা পর্ষদ বৈঠকে ডাকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৫

—প্রতীকী চিত্র।

প্রাথমিকে নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু করতে শিক্ষা দফতরে আবেদন করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বুধবার প্রাথমিক শিক্ষা পর্ষদে গিয়ে পর্ষদ সভাপতি গৌতম পালের সঙ্গে বৈঠকের পরে এ কথা জানালেন প্রাথমিক টেট ২০২২-এর চাকরিপ্রার্থীরা। বৈঠকের পরে মোহিত করাতি নামে এক চাকরিপ্রার্থী বলেন, ‘‘বৈঠকে গৌতমবাবু জানান, নিয়োগের নতুন বিজ্ঞপ্তির জন্য শিক্ষা দফতরের কাছে শূন্য পদের তালিকা চাওয়া হয়েছে। কিন্তু কবে বিজ্ঞপ্তি দেওয়া হবে, তা তিনি বলতে পারেননি। বিজ্ঞপ্তি বেরোনো পর্যন্ত আন্দোলন চলবে।’’

Advertisement

নিয়োগের নতুন বিজ্ঞপ্তির দাবিতে ২০২২ সালে টেট পাশ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা মঙ্গলবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন। তাঁরা জানান, তার পরেই প্রাথমিক শিক্ষা পর্ষদ বৈঠকে ডাকে। এ দিন গৌতম বলেন, ‘‘চাকরিপ্রার্থীরা নতুন বিজ্ঞপ্তির দিনক্ষণ জানতে চান। সেটা এখনই দেওয়া সম্ভব নয়। তবে এক দিকে যেমন সরকারের কাছে শূন্য পদের তালিকা চেয়েছি, তেমনই সুপ্রিম কোর্টে জানিয়েছি, আগের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ বার নতুন নিয়োগের বিজ্ঞপ্তির অনুমতি দেওয়া হোক। সুপ্রিম কোর্ট অনুমতি দিলে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।’’

চাকরিপ্রার্থীরা জানান, ২০২২-এর ডিসেম্বরে পরীক্ষা ও ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ফল বেরোনোর পরে কেটেছে প্রায় দু’বছর। এই সময়ে নানা প্রতিশ্রুতি পেলেও কাজের কাজ হয়নি। নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার আগে পর্যন্ত আন্দোলন চলবে। তাঁরা নবান্ন বাসস্ট্যান্ডের সামনে ধর্নায় বসতে হাই কোর্টে আবেদন করেছেন। কোর্ট অনুমতি দিলে ধর্না শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement