India vs Australia

পন্থের স্লেজিংকে ভয় অস্ট্রেলীয়দের, মাঠের লড়াইয়ের আগে শুরু কথার লড়াই

স্লেজ করার জন্য বিখ্যাত অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলি অধিনায়ক থাকার সময় অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের স্লেজিং সহ্য করতে হয়েছে। সেই আগ্রাসী মনোভাব এখনও চলছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১০:৪৬
rishabh pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট ম্যাচ মানেই দুই দলের ক্রিকেটারদের কথার লড়াই। যা দুই দেশের মাঠের লড়াইকে আরও বাড়িয়ে দেয়। আর সেই কথার লড়াইয়ে অস্ট্রেলিয়ার চিন্তা ঋষভ পন্থকে নিয়ে। ভারতীয় উইকেটরক্ষক কথা বলতেই থাকেন। সেটা নিয়েই ভাবছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা।

Advertisement

সাধারণ ভাবে স্লেজ করার জন্য বিখ্যাত অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলি অধিনায়ক থাকার সময় অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের স্লেজিং সহ্য করতে হয়েছে। সেই আগ্রাসী মনোভাব এখনও চলছে। শেষ দু’বার অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে এসেছে ভারত। সেই কারণে এ বারে অনেক বেশি আত্মবিশ্বাসী রোহিত শর্মারা।

সম্প্রচারকারী সংস্থার পক্ষ থেকে একটি ভিডিয়ো করা হয়। সেখানে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জিজ্ঞেস করা হয় ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবেচেয়ে বেশি স্লেজ কে করেন? সব ক্রিকেটার একসঙ্গে পন্থের নাম নেন। পন্থ যদিও বলছেন, “আমি তো ভালবেসে স্লেজ করি। মজা পাই স্লেজ করতে। কাউকে লক্ষ্য করে, ব্যক্তিগত আক্রমণ করি না।” পন্থ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও তাঁর সঙ্গে আলাপ হওয়ার পর বলেছিলেন, “তুমিই যে স্লেজ করো।”

২২ নভেম্বর থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়। অ্যাডিলেডে দ্বিতীয় ম্যাচ। সেটি গোলাপি বলের টেস্ট। তৃতীয় ম্যাচ ব্রিসবেনে। চতুর্থ এবং পঞ্চম ম্যাচ যথাক্রমে মেলবোর্ন এবং সিডনিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement