Arpita Chatterjee

মা আর বোনের সঙ্গে এক বার কথা বলিয়ে দিন, অর্পিতার কাতর আর্জি বিচারকের সামনে

সোমবার অর্পিতার আইনজীবী জানান, তাঁর মক্কেলের মায়ের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। কিন্তু ফোন ‘আনরিচেবল’ ছিল। এখন মা বা বোনের সঙ্গেও কথা বলতে চান অর্পিতা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৮:৫৪
মা-বোন, কারও সঙ্গে কথা বলতে পারছেন না, আদালতে জানালেন অর্পিতা মুখোপাধ্যায়।

মা-বোন, কারও সঙ্গে কথা বলতে পারছেন না, আদালতে জানালেন অর্পিতা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

আদালত অনুমতি দিয়েছিল। তবু কোনও কারণে মায়ের সঙ্গে যোগাযোগ করতে পারেননি পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। সোমবার আদালতের কাছে তাই মা বা বোন, কারও সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার আবেদন করলেন অর্পিতা। জানালেন, মা বা বোন, কারও সঙ্গে কথা বলিয়ে দেওয়া হোক।

এখন আলিপুর জেলে বন্দি রয়েছেন পার্থের ‘বান্ধবী’। পুজোর সময় এক আইনজীবী এবং এক আত্মীয় চারটি নতুন শাড়ি আর কিছু পোশাক দিয়ে গিয়েছিলেন অর্পিতাকে। ওই শাড়ি পরেই পুজো কেটেছে একদা নাকতলা উদয়ন সঙ্ঘের পুজোর ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’-এর। সূত্রের খবর, অর্পিতা জানিয়েছিলেন, বেলঘরিয়ায় পাড়ার পুজোর মা দুর্গা আর অসুস্থ মাকে দেখতে খুব ইচ্ছে করছে তাঁর। সে আর হয়ে ওঠেনি। তাই মায়ের সঙ্গে কথা বলার জন্য আদালতের অনুমতি চেয়েছিলেন। সেই আবেদন গ্রহণও করেছিলেন বিচারক। কিন্তু তার পরেও কথা হয়নি। সোমবার অর্পিতার আইনজীবী জানান, তাঁর মক্কেলের মায়ের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। কিন্তু ফোন ‘আনরিচেবল’ ছিল।

Advertisement

সোমবার বিচারকের কাছে অর্পিতার কাতর আবেদন, ‘‘কোনও কারণে আমি মায়ের সঙ্গে কথা বলতে পারিনি। আদালত অনুমতি দিলে আমি জানতে পারব মা কেমন আছে।’’ তিনি আবেদনে জানান, মাকে যদি ফোনে না পাওয়া যায়, তা হলে বোনের সঙ্গে অন্তত কথা বলিয়ে দেওয়া হোক। সব শুনে আলিপুর কারা কর্তৃপক্ষকে আদালত জানিয়েছে, জেলের নিয়ম মেনে অর্পিতার সঙ্গে তাঁর মা অথবা বোনের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া হোক।

সব শুনে বিচারক জানান, এর পর আবার মা কিংবা বোনের সঙ্গে এক বার কথা বলতে চেয়েছেন অর্পিতা।

উল্লেখ্য, সোমবার প্রেসিডেন্সি জেলে বন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ আবার জামিনের আবেদন করেছেন। ব্যাঙ্কশাল আদালতে পার্থের হয়ে তাঁর আইনজীবী বলেন, ‘‘উনি ৯৯ দিন ধরে হেফাজতে আছেন। উনি অসুস্থ। তার মেডিক্যাল রিপোর্টও আছে। তা ছাড়া ওঁর বিরুদ্ধে যা অভিযোগ তা তো চার্জশিটেই বলা রয়েছে। তা হলে ওঁকে আরও তদন্তের জন্য কেন জেল হেফাজতে রাখতে হবে?’’

আদালত অবশ্য পার্থের ওই আর্জির আবেদনে রায়দান আপাতত স্থগিত রেখেছে।

আরও পড়ুন
Advertisement