Partha Chatterjee

‘আমাকে বাঁচতে দিন,’ জামিন চেয়ে কাতর আবেদন পার্থের, বললেন, শরীর সঙ্গ দিচ্ছে না

এসএসসি দুর্নীতি সংক্রান্ত মামলায় জামিন চেয়ে বিচারকের কাছে আবেদন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জানালেন, শরীর সঙ্গ দিচ্ছে না একেবারেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৬:৪৫
১০০ দিন জেলে রয়েছেন বলে বিচারককে জানালেন পার্থ চট্টোপাধ্যায়।

১০০ দিন জেলে রয়েছেন বলে বিচারককে জানালেন পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

আদালতে নিজের জামিনের দরবার করলেন পার্থ চট্টোপাধ্যায়। বিচারককে তিনি বললেন, ‘‘আমাকে বাঁচতে দিন। নিজেকে একটু গুছিয়ে নেওয়ার সুযোগ দিন।’’

প্রেসিডেন্সি জেলে বন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে শিক্ষক নিয়োগ সংক্রান্ত আর্থিক দুর্নীতি মামলাটির শুনানি ছিল ব্যাঙ্কশাল আদালতে। সেখানেই নিজের জামিনের জন্য বিচারকের কাছে আবেদন করেন পার্থ।

Advertisement

আদালতে পার্থের হয়ে তাঁর আইনজীবী বলেছিলেন, ‘‘উনি ৯৯ ধরে হেফাজতে রয়েছেন। উনি অসুস্থ, তার মেডিক্যাল রিপোর্টও রয়েছে। তা ছাড়া ওঁর বিরুদ্ধে যা অভিযোগ তা তো চার্জশিটেই বলা রয়েছে। তা হলে ওঁকে আরও তদন্তের জন্য কেন বিচারবিভাগীয় হেফাজতে রাখতে হবে?’’

আইনজীবীর এই বক্তব্যের পর পার্থ আদালতকে জানান, তাঁর আইনজীবী যা বলেছেন, তা বেশি তাঁর কিছু বলার নেই। তবে তিনি আদালতের দৃষ্টি আকর্ষণ করতে চান তাঁর স্বাস্থ্যের দিকে। পার্থ আদালতকে বলেন, ‘‘১০০ দিন ধরে এখানে রয়েছি। অথচ এখনও এরা কিছু পাচ্ছে না।’’ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে পার্থ বলেন, ‘‘এরা ঘোলা জলে মাছ ধরতে চাইছে। কিন্তু আমার শরীর সঙ্গ দিচ্ছে না। আমাকে বাঁচতে দিন।’’ আদালত অবশ্য পার্থের সেই আর্জিতে রায়দান আপাতত স্থগিত রেখেছে।

আরও পড়ুন
Advertisement