Bangladesh Unrest

কলকাতায় বাংলাদেশের উপদূতাবাসের সামনে কড়া নিরাপত্তা, বাড়ল পুলিশি নজরদারিও

বেকবাগান এলাকায় অবস্থিত বাংলাদেশের উপদূতাবাস এমনিতেই কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকে। তবে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি বিশ্লেষণ করে সেখানে পুলিশি নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৫:৫৯
কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সামনে পুলিশি পাহারা।

কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সামনে পুলিশি পাহারা। —নিজস্ব চিত্র

কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের নিরাপত্তা আরও আঁটসাঁট করা হল। দক্ষিণ কলকাতার বেকবাগান এলাকায় অবস্থিত উপদূতাবাস এমনিতেই কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকে। তবে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে সেখানে পুলিশি নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার সকাল থেকেই কলকাতা পুলিশের এক জন সহকারী কমিশনার উপদূতাবাসের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। উপদূতাবাসের সামনের রাস্তায় অন্য দিনের মতোই গার্ডরেল রাখা ছিল। তবে ফারাক বলতে এই যে, গার্ডরেলগুলিকে সুশৃঙ্খল ভাবে রাখা হয়েছে।

শেখ হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের পরেই বাংলাদেশ থেকে হিংসার খবর প্রকাশ্যে এসেছে। সোমবার সকাল থেকে রাত পর্যন্ত মৃত্যু হয়েছে ১০৯ জনের! বিশেষ করে হামলার শিকার হয়েছেন হাসিনার দল আওয়ামী লীগের নেতা-মন্ত্রী-পদাধিকারীরা। অভিযোগ, কাউকে পিটিয়ে মারা হয়েছে, কারও বাড়ির দরজা বন্ধ করে অগ্নিসংযোগ করেছেন হামলাকারীরা। এই পরিস্থিতিতে কলকাতায় বাংলাদেশের উপদূতাবাসের নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না পুলিশ।

আরও পড়ুন
Advertisement