New Town Murder Case

নিউ টাউনের ব্যবসায়ী খুনে গ্রেফতার এক, ব্যবসা সংক্রান্ত ঝামেলা থেকেই কি হত্যা? তদন্তে পুলিশ

রবিবার রাতে নিউ টাউনের রামনগর এলাকায় নাসিমুদ্দিন খান নামে এক ব্যবসায়ীকে লক্ষ্য করে পর পর গুলি চালানো হয়। জানা যায়, নাসিমুদ্দিন রাতে ইকো পার্কের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময় তাঁর উপর হামলা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৩
Police have arrested a person in connection with the death of a businessman in New Town

মৃত ব্যবসায়ী নাসিমুদ্দিন খান। — ফাইল চিত্র।

নিউ টাউনে ব্যবসায়ীকে গুলি করে খুনের ঘটনায় গ্রেফতার হলেন এক জন। ধৃতের নাম কাজি রফিকুল ইসলাম। পুলিশ সূত্রে খবর, নিহত ব্যক্তির সঙ্গে পূর্ব পরিচিত ছিলেন অভিযুক্ত। রফিকুলের ব্যবসার সঙ্গে যোগ ছিল তাঁর। প্রশ্ন উঠছে, তবে কি ব্যবসায়িক শত্রুতা থেকেই রফিকুলকে খুন করা হল? এই ঘটনার নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

রবিবার রাতে নিউ টাউনের রামনগর এলাকায় নাসিমুদ্দিন খান নামে এক ব্যবসায়ীকে লক্ষ্য করে পর পর গুলি চালানো হয়। গুলি লাগার সঙ্গে সঙ্গেই বাইক থেকে রাস্তায় পড়ে যান তিনি। জানা যায়, নাসিমুদ্দিন রাতে ইকো পার্কের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময় তাঁর উপর হামলা হয়। দুই দুষ্কৃতী উল্টো দিক থেকে বাইকে করে এসে নাসিমুদ্দিনের উপর গুলি চালায়। গুলির শব্দ শুনে স্থানীয়েরাই ছুটে এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন। খবর দেওয়া হয় পুলিশে।

রক্তাক্ত অবস্থায় নাসিমুদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। তদন্তে নেমে পুলিশ রফিকুলকে আটক করে। থানায় নিয়ে গিয়ে তাঁকে জেরা করা হয়। পুলিশ সূত্রে খবর, জেরায় অসঙ্গতি মেলায় রফিকুলকে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, ব্যবসা সংক্রান্ত বিষয় নিয়ে বেশ কয়েক দিন ধরে নাসিমুদ্দিন এবং রফিকুলের মধ্যে ঝামেলা চলছিল। হিসাব নিয়ে গরমিলের বিষয় থেকেই ঝামেলার সূত্রপাত। নাসিমুদ্দিনের খুনে সেই ঝামেলাই প্রধান কারণ কি না, তা তদন্ত করে দেখছেন তদন্তকারীরা। পাশাপাশি, নাসিমুদ্দিনকে খুন করার জন্য কোনও সুপারি কিলার ভাড়া করা হয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement