Fraud

ডিজিটাল গ্রেফতারির ভয় দেখিয়ে প্রতারণা, ধৃত আরও ১

আদালত সূত্রের খবর, প্রতারণার টাকা একাধিক অ্যাকাউন্টে ঢুকেছে। মোহালিতে গগনদীপের অ্যাকাউন্টেও টাকা ঢুকেছে। সেই সূত্রেই তাকে ধরে পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৬:৪৪
arrest

—প্রতীকী ছবি।

ফোন করে বলা হয়েছিল, ‘দিল্লি পুলিশ থেকে বলছি।’ সেই পরিচয়ে কলকাতার এক ব্যবসায়ীর পুত্রকে ‘ডিজিটাল গ্রেফতারি’র ভয় দেখিয়ে ৩ কোটি ২৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় মোহালি থেকে আরও এক প্রতারককে গ্রেফতার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতের নাম গগনদীপ সিংহ ধিঁলো। এই ঘটনায় এর আগে হরিয়ানা থেকে আরও দুই প্রতারক ধরা পড়েছে। বৃহস্পতিবার গগনদীপকে ২১ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠায় ব্যাঙ্কশাল আদালত।

Advertisement

আদালত সূত্রের খবর, প্রতারণার টাকা একাধিক অ্যাকাউন্টে ঢুকেছে। মোহালিতে গগনদীপের অ্যাকাউন্টেও টাকা ঢুকেছে। সেই সূত্রেই তাকে ধরে পুলিশ। অভিযোগ, ওই ব্যবসায়ীর পুত্রকে ফোন করে বলা হয়েছিল, তাঁর নাম-ঠিকানায় বিদেশ থেকে পার্সেলে মাদক এসেছে। যা রাস্তায় ধরা পড়েছে। সেই কারণে তাঁকে ‘ডিজিটাল গ্রেফতার’ করা হয়েছে। তদন্ত শুরু করেছে সিবিআই এবং এনআইএ। এ বার কলকাতায় গিয়ে তাঁকে সশরীরে গ্রেফতার করা হবে।

পুলিশ জেনেছে, প্রতারকেরা ওই ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে একটি প্যাকেটের ছবি এবং ‘ডিজিটাল অ্যারেস্ট মেমো’ পাঠায়। অভিযোগ, গ্রেফতারি থেকে রেহাই দিতে তাঁর কাছে প্রায় তিন কোটি টাকাও চাওয়া হয়। ভয় পেয়ে ওই ব্যক্তি প্রতারকদের দেওয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরে অনলাইনে তিন কোটি ২৩ লক্ষ টাকা পাঠিয়ে দেন।

আরও পড়ুন
Advertisement