Kolkata Metro

যাত্রী বাড়ছে দুই মেট্রোপথে, এক দিনে কোটি টাকা আয় 

শনিবার উত্তর-দক্ষিণ মেট্রোয় সফর করেছেন ৫.৭৫ লক্ষ যাত্রী। ইস্ট-ওয়েস্ট মেট্রোর দু’টি শাখা মিলিয়ে যাত্রী সংখ্যা ছিল আরও এক লক্ষ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪২

— প্রতিনিধিত্বমূলক ছবি।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত অংশে পরিষেবা শুরু হওয়ার পরে সংযুক্ত পথে যাত্রীদের ভিড় বাড়ছে উল্লেখযোগ্য হারে। গত শনিবার এক দিনেই উত্তর-দক্ষিণ এবং ইস্ট-ওয়েস্ট মেট্রোর দু’টি লাইন (হাওড়া ময়দান-এসপ্লানেড এবং শিয়ালদহ-সেক্টর ফাইভ) মিলিয়ে মেট্রো কর্তৃপক্ষের আয় এক কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। পুজো আসতে এখনও বাকি এক মাসের কিছু বেশি সময়। তার মধ্যেই সপ্তাহের কাজের দিন ছাড়াও শনি-রবির মতো ছুটির দিনেও যাত্রীদের ভিড় উপচে পড়ছে বলে মেট্রো সূত্রের খবর। শনিবার দুই মেট্রোর তিনটি শাখার সম্মিলিত যাত্রী সংখ্যা ৬.৭৫ লক্ষ ছিল বলে জানিয়েছেন কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। ওই দিন মেট্রোর মোট আয় হয়েছে ১.০১ কোটি টাকা।

Advertisement

শনিবার উত্তর-দক্ষিণ মেট্রোয় সফর করেছেন ৫.৭৫ লক্ষ যাত্রী। ইস্ট-ওয়েস্ট মেট্রোর দু’টি শাখা মিলিয়ে যাত্রী সংখ্যা ছিল আরও এক লক্ষ। পুজোর মুখে ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান থেকে এসপ্লানেডের মধ্যে পয়লা সেপ্টেম্বর থেকে রবিবারেও পরিষেবা চালু করা হয়েছে। প্রথম দিন, রবিবার রাত ৮টা পর্যন্ত প্রায় ১৪ হাজারের মতো যাত্রী ওই পথে যাতায়াত করেছেন বলে খবর।

পুজো এগিয়ে আসার সঙ্গে সঙ্গে মেট্রোয় এমনিতেই ভিড় বাড়তে থাকে। মেট্রো কর্তৃপক্ষের ধারণা, ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত পরিষেবার সৌজন্যে যাত্রী সংখ্যা প্রাক্‌-অতিমারি পর্যায়ের সংখ্যাকে ছুঁয়ে ফেলতে পারে। সপ্তাহের কাজের দিনের তুলনায় শনিবার উত্তর-দক্ষিণ মেট্রোয় ট্রেন কম থাকে। তার পরেও যে ভাব যাত্রী বাড়তে দেখা যাচ্ছে, তাতে পুজোর মরসুমে যাত্রী সংখ্যায় উল্লেখযোগ্য বৃদ্ধি হবে বলে আশাবাদী কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement