Suicide Attempt in Kolkata Metro

ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা সত্যজিৎ রায় স্টেশনে, প্রায় ৫০ মিনিট ব্যাহত হওয়ার পর পরিষেবা স্বাভাবিক

সত্যজিৎ রায় স্টেশনে সকাল সাড়ে ৯টা নাগাদ আত্মহত্যার চেষ্টা করেন এক যাত্রী। তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় এম আর বাঙ্গুর হাসপাতালে। ঘটনায় সাময়িক বিঘ্নিত হয় পরিষেবা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১২:২০
সত্যজিৎ রায় মেট্রো স্টেশন।

সত্যজিৎ রায় মেট্রো স্টেশন। —ফাইল চিত্র।

ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা এক যাত্রীর। বুধবার সকালে ঘড়িতে তখন সকাল প্রায় সাড়ে ন’টা। অফিস যাত্রীদের ভিড় সত্যজিৎ রায় মেট্রো স্টেশনে। সেই সময়ে মেট্রোর লাইনে ঝাঁপ আত্মহত্যার চেষ্টা করেন এক ব্যক্তি। মেট্রো রেল সূত্রে খবর, সকাল ৯টা ৩২মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। এর পর ওই যাত্রীকে উদ্ধার করে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

সকাল সকাল অফিসের ব্যস্ত সময়ে এই ঘটনায় সমস্যায় পড়েন মেট্রো যাত্রীরা। আত্মহত্যার চেষ্টার কারণে সাময়িক ভাবে বন্ধ থাকে মেট্রো চলাচল। যাত্রীদের মধ্যে অনেকেই দুর্ভোগের মধ্যে পড়েন পরিষেবা বিঘ্নিত হওয়ার কারণে। কেউ কেউ মেট্রো ছেড়ে বাসে বা অন্য কোনও গণপরিবহণে গন্তব্যের উদ্দেশে রওনা দেন। কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, বুধবার সকালের এই ঘটনার জেরে প্রায় ৫০ মিনিট বিঘ্নিত ছিল রুবি-কবি সুভাষ লাইনে (অরেঞ্জ লাইন) মেট্রো পরিষেবা। শেষে বেলা ১০টা ২০ মিনিট নাগাদ ফের পরিষেবা স্বাভাবিক হয়।

চলতি বছরে একাধিক বার মেট্রোয় আত্মহত্যার চেষ্টার খবর প্রকাশ্যে এসেছে। কখনও নেতাজি ভবনে, কখনও টালিগঞ্জে, কখনও যতীনদাস পার্ক স্টেশনে। জুলাই মাসেই কালীঘাট মেট্রো স্টেশনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন এক যাত্রী। ২৪ জুলাই ওই ঘটনার জেরে ডাউন লাইনে প্রায় ঘণ্টাখানেক বিঘ্নিত হয়েছিল মেট্রো পরিষেবা।

আরও পড়ুন
Advertisement