Kolkata Metro

স্মার্ট কার্ড বিক্রিতে জোর দিচ্ছে মেট্রো

গত বছরের এপ্রিলের তুলনায় চলতি বছরের এপ্রিলে উত্তর-দক্ষিণ মেট্রোয় প্রায় ৭ হাজার ৯০০টি অতিরিক্ত স্মার্ট কার্ড বিক্রি হয়েছে বলে মেট্রোকর্তাদের দাবি। গত বছরের এপ্রিলে স্মার্ট কার্ড বিক্রির সংখ্যা ছিল ২০ হাজার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ০৭:০৯

—প্রতীকী চিত্র।

মেট্রোয় বুকিং কাউন্টার চালানোর জন্য প্রয়োজনীয় কর্মীর সংখ্যা প্রতিদিন কমছে। এই অবস্থায় যাত্রীদের বুকিং কাউন্টারের উপরে নির্ভরতা কমাতে একাধিক পন্থা অবলম্বন করার চেষ্টা করছেন মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর পক্ষ থেকে সব স্টেশনে একাধিক স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ এবং টোকেন ভেন্ডিং মেশিন বসানো হলেও তাতে আশানুরূপ সাফল্য আসেনি। সম্প্রতি মেট্রো কর্তৃপক্ষ স্মার্ট কার্ড বিক্রির উপরে বিশেষ জোর দিয়েছেন।

Advertisement

গত বছরের এপ্রিলের তুলনায় চলতি বছরের এপ্রিলে উত্তর-দক্ষিণ মেট্রোয় প্রায় ৭ হাজার ৯০০টি অতিরিক্ত স্মার্ট কার্ড বিক্রি হয়েছে বলে মেট্রোকর্তাদের দাবি। গত বছরের এপ্রিলে স্মার্ট কার্ড বিক্রির সংখ্যা ছিল ২০ হাজার। সেই সংখ্যা চলতি বছরের এপ্রিলে বেড়ে হয়েছে ২৭ হাজার ৯০০। উল্লেখ্য, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় দৈনিক যাত্রী সংখ্যার সিংহভাগই সংযুক্ত পথের যাত্রী। উত্তর-দক্ষিণ মেট্রোপথের ২৬টি স্টেশন মিলে এই সংখ্যক স্মার্ট কার্ড বিক্রি হয়েছে।

আরও পড়ুন
Advertisement