Mamata Banerjee

শুক্রবারই হাসপাতাল থেকে বাড়ি ফিরতে পারেন মমতা, তবে প্রচার শুরু সম্ভবত সোমবার

আগামী কয়েক দিন বাড়িতে থেকে চিকিৎসা করাতে হবে তাঁকে। সে ক্ষেত্রে শনিবার নয় সোমবার থেকে রাজনৈতিক কর্মসূচি শুরু করতে পারেন মমতা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৬:০৬
হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র

হাসপাতাল থেকে শুক্রবারই বাড়ি ফিরতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম সূত্রে এমনটাই জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী নিজেই বাড়িতে থেকে চিকিৎসা করাতে চেয়েছেন। তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর ৬ জন চিকিৎসককে নিয়ে গঠিত মেডিক্যাল বোর্ডও এ বিষয়ে সম্মতি দিয়েছে। তবে বাড়িতে গেলেও চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি। বাড়ি ফেরার পরে মমতাকে কী কী সাবধানতা অবলম্বন করতে হবে সে বিষয়েও সুনির্দিষ্ট নির্দেশিকা দিয়েছেন চিকিৎসকেরা।

Advertisement

শুক্রবার সকালে জানা গিয়েছিল, চিকিৎসায় সাড়া দিচ্ছেন মমতা। আগের চেয়ে অনেকটাই সেরে উঠেছে আঘাতপ্রাপ্ত জায়গাগুলি। মুখ্যমন্ত্রীর চিকিৎসার দায়িত্বে থাকা ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড মুখ্যমন্ত্রী শারীরিক অবস্থা এবং পরবর্তী পর্যায়ের চিকিৎসার বিষয়টি পর্যালোচনা করে তাঁকে বাড়ি যাওয়ার ‘ছাড়পত্র’ দিয়েছে বলে জানা গিয়েছে। চটি পরে হুইল চেয়ারে স্বাচ্ছন্দ্য বোধ করলে তবেই বাড়ি ফিরবেন মমতা। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী এসএসকেএম হাসপাতালের বিছানা থেকে এক ভিডিয়ো বার্তায় জানিয়েছিলেন, দ্রুত রাজনৈতিক কাজে ফিরতে চান তিনি। প্রয়োজনে হুইল চেয়ার ব্যবহার করবেন। তবে হাসপাতালের ওই সূত্র জানাচ্ছে, বাড়ি ফিরলেও এখনই সক্রিয় ভাবে রাজনৈতিক কার্যকলাপ শুরু করতে পারবেন না তিনি। আগামী কয়েক দিন বাড়িতে থেকেই চিকিৎসা করাতে হবে তাঁকে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সে ক্ষেত্রে শনিবার নয় সোমবার থেকে রাজনৈতিক কর্মসূচি শুরু করতে পারেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement