Mamata Banerjee

রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজ, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা

বৃহস্পতিবার রেড রোডে মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিক, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:০২
মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রেড রোডে।

মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রেড রোডে। ছবি: সংগৃহীত

রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য কুচকাওয়াজ হয় রেড রোডে। কুচকাওয়াজে অংশ নেয় সেনাবাহিনী, রাজ্য পুলিশ, কলকাতা পুলিশ এবং রাজ্যের একাধিক দফতর। প্রতি বছরের মতোই সরকারের উন্নয়নমূলক নানা প্রকল্প তুলে ধরা হয় সুদৃশ্য ট্যাবলোর মাধ্যমে। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিক, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং অন্য প্রশাসনিক আধিকারিকেরা।

Advertisement

রেড রোডের অনুষ্ঠানস্থলে যাওয়ার আগে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তির পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মুখ্যমন্ত্রী। তার পর পুলিশ স্মারকে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন। অনুষ্ঠানমঞ্চের পাশে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। চার জন পুলিশ আধিকারিককে পদক তুলে দেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার ইন্দিরা ছাড়া বাকি যে তিন পুলিশ কর্তাকে পদক দিয়ে সম্মানিত করেন মুখ্যমন্ত্রী, তাঁরা হলেন কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায়, অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) আইপিএস অফিসার দিব্যজ্যোতি দাস। এসপি পদমর্যাদার ওই অফিসার বর্তমানে মুখ্যমন্ত্রীর দফতরের দায়িত্বে রয়েছেন। ভাল কাজের জন্য পদক পেয়েছেন বিধাননগরের পুলিশ কমিশনার শ্রী মুকেশ এবং ডিআইজি (নিরাপত্তা) আভারু রবীন্দ্রনাথও।

আরও পড়ুন
Advertisement