Kolkata Metro Service Dispute

দক্ষিণেশ্বর থেকে দমদমে ৪৫ মিনিট ব্যাহত মেট্রো পরিষেবা, যান্ত্রিক ত্রুটির জেরে ফের বিপত্তি

মেট্রোরেল জানিয়েছে, দক্ষিণেশ্বর থেকে দমদমের মধ্যে লাইনের পয়েন্টে সমস্যা দেখা দেয়। যার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেন মেট্রোরেল কর্তৃপক্ষ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৪:২৪
Kolkata Metro rail dispute due to technical problem at Dum Dum to Dakhnineswar

কলকাতা মেট্রো। — ফাইল চিত্র।

আবার মেট্রো বিভ্রাট কলকাতায়। যান্ত্রিক গোলযোগের জেরে দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত মেট্রো চলছে না। দুপুর ১টা থেকে ওই লাইনে মেট্রো চলাচল ব্যাহত হয়। ৪৫ মিনিট পর ওই লাইনে আবারও পরিষেবা স্বাভাবিক করা সম্ভব হয়।

Advertisement

মেট্রোরেল জানিয়েছে, দক্ষিণেশ্বর থেকে দমদমের মধ্যে লাইনের পয়েন্টে সমস্যা দেখা দেয়। যার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেন মেট্রোরেল কর্তৃপক্ষ। দুপুর ১টা নাগাদ সমস্যা নজরে আসে। তৎক্ষণাৎ দক্ষিণেশ্বর এবং দমদমের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মেট্রো ইঞ্জিনিয়ারেরা। এ ছাড়াও সিগন্যাল এবং টেলিকম বিভাগের আধিকারিকেরাও যান বলে খবর মেট্রোরেল সূত্রে। মেট্রোরেল জানিয়েছে, দুপুর ১টা থেকে দক্ষিণেশ্বর এবং দমদমের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ রাখতে হয়েছিল। ১টা ৪৫ মিনিট নাগাদ মেরামতির কাজ সম্পন্ন করে পরিষেবা স্বাভাবিক করা হয় দমদম এবং দক্ষিণেশ্বরের মধ্যে।

দিন কয়েক আগে রবীন্দ্র সরোবরে যাত্রী-সহ মেট্রোর একটি রেক আটকে পড়ে। যান্ত্রিক গোলযোগের জেরেই বিপত্তি ঘটেছিল বলে খবর। যার জেরে ডাউন লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়। ময়দান থেকে দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো চলানো গেলেও, বাকি স্টেশনে পরিষেবা বন্ধ রাখতে হয়েছিল। ঘণ্টাখানেক পর ওই রেক সরিয়ে নিয়ে যাওয়া হয়। তার পর পরিষেবা স্বাভাবিক করতে পারেন মেট্রোরেল কর্তৃপক্ষ। বার বার মেট্রোতে যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ভোগের শিকার হতে হয় যাত্রীদের।

আরও পড়ুন
Advertisement