IT Raids

মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের বাড়িতে আয়কর হানা, বাড়ি ঘিরে রেখে চলছে তল্লাশি অভিযান

রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে হানা দিল আয়কর দফতর। তাঁর নিউ আলিপুরের বাড়িতে গিয়ে তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১০:৩৭
IT raids at Aroop Biswas\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s brother Swaroop Biswas\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s home on Wednesday morning

স্বরূপ বিশ্বাস। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে হানা দিল আয়কর দফতর। তাঁর নিউ আলিপুরের বাড়িতে গিয়ে তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকেরা। বাড়ির বাইরে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

আয়কর দফতর সূত্রে খবর, বুধবার সকাল থেকে কলকাতার মোট পাঁচ জায়গায় তল্লাশি চালাচ্ছে তারা। নিউ আলিপুরে স্বরূপের বাড়ি ছাড়াও তল্লাশি চলছে বেহালার পর্ণশ্রী এলাকার কয়েকটি ঠিকানায়। তবে বুধবার স্বরূপের বাড়িতে কেন তল্লাশি চালানো হচ্ছে, আনুষ্ঠানিক ভাবে তার কারণ জানানো হয়নি। আয়কর দফতরের ওই সূত্র মারফত জানা গিয়েছে, বুধবার সকালে ‘ইডেন রিয়্যাল এস্টেট’ এবং ‘মাল্টিকন রিয়্যাল এস্টেট’ নামের দু’টি সংস্থার উচ্চপদস্থ কর্তা এবং আধিকারিকদের বাড়িতেও তল্লাশি চলছে। সংস্থা দু’টির বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

তবে এই দুই সংস্থার বিরুদ্ধে চলা তদন্তের সঙ্গে স্বরূপের বাড়িতে হানা দেওয়ার কী সম্পর্ক, তা এখনও স্পষ্ট নয়। আয়কর দফতর সূত্রে খবর, স্বরূপের বাড়িতে তল্লাশি চালিয়ে একাধিক নথিপত্র সংগ্রহের চেষ্টা চলছে।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস টালিগঞ্জের তৃণমূল বিধায়ক। টালিগঞ্জের সিনেমাপাড়ায় অরূপের যথেষ্ট প্রভাব আছে বলে শোনা যায়। অভিনেতা এবং টেকনিশিয়ানদের সঙ্গে সুসম্পর্ক রয়েছে মন্ত্রীর। অরূপের ভাই স্বরূপ টলিউডের কলাকুশলীদের একটি সংগঠনের মাথায় রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement