Cyclone Dana

মণ্ডপ খোলায় জোর দমদমের তিন পুর এলাকায়

তিন পুরসভাই বৈঠকে আলোচনার পরে কন্ট্রোল রুম খোলা ও জরুরি পরিষেবার কর্মীদের মোতায়েন করার পাশাপাশি গাছ কাটার যন্ত্র ও জল সরানোর পাম্প-সহ সমস্ত রকম সরঞ্জাম মজুত করেছে। পাশাপাশি, প্রস্তুত রাখা হচ্ছে উদ্ধারকারী দলও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ০৭:৩৩

— প্রতিনিধিত্বমূলক ছবি।

ঘূর্ণিঝড়ের মোকাবিলায় প্রস্তুতির অঙ্গ হিসাবে পুজোর হোর্ডিং দ্রুত খোলার কাজ শুরু করল দমদমের তিন পুরসভা। তিন পুরসভাই বৈঠকে আলোচনার পরে কন্ট্রোল রুম খোলা ও জরুরি পরিষেবার কর্মীদের মোতায়েন করার পাশাপাশি গাছ কাটার যন্ত্র ও জল সরানোর পাম্প-সহ সমস্ত রকম সরঞ্জাম মজুত করেছে। পাশাপাশি, প্রস্তুত রাখা হচ্ছে উদ্ধারকারী দলও। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছু মণ্ডপের কাঠামোর একাংশ রয়ে গিয়েছে।তাঁদের আরও দাবি, জমা জল দ্রুত সরানোর ব্যবস্থা রাখা দরকার।

Advertisement

পুরসভাগুলি জানিয়েছে, পুরনো বা বিপজ্জনক বাড়িগুলির উপরে নজর রয়েছে। দক্ষিণ দমদমের চেয়ারম্যান পারিষদ পার্থ বর্মা জানান, তিনটি কন্ট্রোল রুম খোলা হচ্ছে। যে ক’টি পুজোর মণ্ডপ এখনও খোলা হয়নি, সেগুলি দ্রুত খোলার চেষ্টা হচ্ছে।

উত্তর দমদমে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে, কল্যাণী এক্সপ্রেসওয়ে সংলগ্ন নিচু এলাকাগুলির উপরে বিশেষ নজর রাখা হচ্ছে। জমা জল সরাতে মজুত করা হয়েছে পাম্প। পুর চেয়ারম্যান বিধান বিশ্বাস জানান, সেখানেও কন্ট্রোল রুম খোলা হয়েছে।

দমদমেও জমা জল সরাতে বাড়তি প্রস্তুতি রাখা হচ্ছে। পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট জানান, প্রতিটি ওয়ার্ডে পুরপ্রতিনিধি ও পুরকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। কন্ট্রোল রুম থেকে পুরো বিষয়টির তদারকি করা হবে।

আরও পড়ুন
Advertisement