Abhishek Bandyopadhyay

অভিষেকের মেয়েকে নিয়ে কুমন্তব্য, হেফাজতে নিয়ে ‘মার পুলিশের’! তদন্ত করবে সিবিআই: হাই কোর্ট

অভিষেক-কন্যাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিজেপির মিছিল থেকে দু’জন তরুণীকে গ্রেফতার করে পুলিশ। এর পরেই পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ এনে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৩:০৫
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়েকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিজেপির মিছিল থেকে দু’জন তরুণীকে গ্রেফতার করেছিল পুলিশ। এর পরেই পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ এনে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। অভিযোগ, হেফাজতে নিয়ে তাঁদের বেধড়ক মারধর করা হয়েছে। এ বার সেই ঘটনার প্রেক্ষিতে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

মঙ্গলবার হাই কোর্টে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের পর্যবেক্ষণ, ‘‘পুলিশের এই আচরণ বরদাস্ত করা যায় না। যে ভাবে হেফাজতে নিয়ে মারধর করার অভিযোগ উঠেছে, তাতে পুলিশের উপর আদালতের আর ভরসা নেই। তাই ওই মামলার তদন্তভার সিবিআইকে দেওয়া হোক।’’ বিচারপতি ভরদ্বাজের নির্দেশ, তদন্তভার অবিলম্বে কেন্দ্রীয় তদন্তকারী দলের হাতে তুলে দিতে হবে। আগামী ১৫ নভেম্বর আদালতে তদন্তের প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে।

প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডের প্রেক্ষিতে আয়োজিত এক প্রতিবাদ মিছিল থেকে অভিষেকের নাবালিকা কন্যাকে নিয়ে কুরুচিকর মন্তব্য করা হয়। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) এক মহিলা ডায়মন্ড হারবার থানায় ওই দুই তরুণীর বিরুদ্ধে মামলাও করেন। তার পরেই গত ৭ সেপ্টেম্বর নিমতা থেকে গ্রেফতার হন দুই তরুণী।

আরও পড়ুন
Advertisement