CID Investigation

ত্রিপুরার ব্যবসায়ীকে অপহরণে মূল পান্ডাও সে রাজ্যের লোক 

সিআইডি সূত্রের খবর, মূল অভিযুক্তও ত্রিপুরার বাসিন্দা। তার কাছ থেকে তথ্য নিয়েই ত্রিপুরার ওই ব্যবসায়ীকে অপহরণের ছক কষেছিল গ্রেফতার হওয়া অভিযুক্তরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:২৫

—প্রতীকী চিত্র।

সোদপুরের আবাসনের পার্কিং লট থেকে ত্রিপুরার এক ব্যবসায়ীকে অপহরণের পরিকল্পনা করা হয়েছিল বারাসতের একটি ফ্ল্যাটে বসে। সেখানে উপস্থিত ছিল ওই ঘটনার মূল অভিযুক্তও। সিআইডি সূত্রের খবর, মূল অভিযুক্তও ত্রিপুরার বাসিন্দা। তার কাছ থেকে তথ্য নিয়েই ত্রিপুরার ওই ব্যবসায়ীকে অপহরণের ছক কষেছিল গ্রেফতার হওয়া অভিযুক্তরা। এমনকি, অপহরণের পরে ওই ব্যক্তিকে যেখানে রাখা হয়েছিল, সেই ভাড়া বাড়িও ঠিক করে দিয়েছিল মূল অভিযুক্ত। যদিও ঘটনার পর থেকেই পলাতক সে। তবে, অপহরণের ঘটনায় ব্যবহৃত গাড়িটি উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে গাড়ির চালককেও। গোয়েন্দারা জানিয়েছেন, ওই ঘটনায় উত্তর ২৪ পরগনার এক জনপ্রতিনিধির নাম উঠে এসেছে। অপহরণে তাঁর কী ভূমিকা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

Advertisement

পুলিশ জানিয়েছে, ত্রিপুরার ওই ব্যবসায়ী সোদপুরের একটি আবাসনে এক পরিচিতের বাড়িতে এসেছিলেন। অভিযোগ, গত সপ্তাহে এক দিন তিনি যখন আবাসনের নীচে পার্কিং লটে আসেন, তখনই কয়েক জন অস্ত্র দেখিয়ে সেখান থেকে তাঁকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। এর পরে তাঁকে নিয়ে গিয়ে আটকে রাখা হয় বারাসতের একটি আবাসনের ফ্ল্যাটে। তদন্তকারী এক অফিসার জানান, ওই ব্যবসায়ীর জন্য মুক্তিপণ চাওয়ার আগেই সিআইডি-র গোয়েন্দাদের কাছে গোপন সূত্রে খবর চলে আসে ওই অপহরণের। এর পরেই তদন্তে নেমে অপহরণের এক দিনের মাথায় সিআইডি-র স্পেশ্যাল অপারেশন গ্রুপের গোয়েন্দাদের একটি দল বারাসতের ওই আবাসনে হানা দিয়ে ত্রিপুরার ব্যবসায়ীকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় ছ’জনকে, যারা সকলেই ওই অপহরণ-চক্রে যুক্ত। পরে গ্রেফতার করা হয় গাড়ির চালককে। বর্তমানে এই সাত জনই পুলিশি হেফাজতে রয়েছে। এদের মধ্যে এক জন প্রাক্তন পুলিশকর্মী।

তদন্তকারীরা জানিয়েছেন, ত্রিপুরার বাসিন্দা এক জন ওই অপহরণের মূল চক্রী। তার কাছ থেকে খবর পেয়েই উত্তর ২৪ পরগনার কয়েক জনকে নিয়ে অপহরণকারীর দল তৈরি করা হয়েছিল। এখনও পর্যন্ত সাত জন গ্রেফতার হলেও যার ফ্ল্যাটে ব্যবসায়ীকে আটকে রাখা হয়েছিল, সেই ব্যক্তি-সহ আরও কয়েক জন পলাতক। উল্লেখ্য, এর আগেও ওই ব্যবসায়ীকে অপহরণ করার চেষ্টা হয়েছিল বলে সিআইডি-র তদন্তকারীরা জেনেছেন। সেই ঘটনার সঙ্গে এ বারের অপহরণের যোগ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement