Blast in Cafe

কলকাতার যোধপুর পার্কে ক্যাফেতে বিস্ফোরণ! উড়ে গেল শাটার, ভাঙল কাচের দরজা, আহত এক কর্মী

কলকাতার ক্যাফেতে বিস্ফোরণ। যোধপুর পার্কের ওই ক্যাফে খোলার পরেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে খবর। বিস্ফোরণের জেরে দোকানের শাটার উড়ে গিয়েছে। দরজার কাচও ভেঙেছে বলে খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১২:৫৮
যোধপুর পার্কের এই ক্যাফেতেই বিস্ফোরণ হয়।

যোধপুর পার্কের এই ক্যাফেতেই বিস্ফোরণ হয়। — নিজস্ব চিত্র।

কলকাতার ক্যাফেতে বিস্ফোরণ। যোধপুর পার্কের ওই ক্যাফে খোলার পরেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে খবর। বিস্ফোরণের জেরে দোকানের শাটার উড়ে গিয়েছে। ভেঙেছে কাচের দরজা। জখম হয়েছেন ওই ক্যাফেরই এক কর্মী। তিন তলা বাড়ির নীচেই ছিল এই ক্যাফেটি।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বুধবার সকাল ১১টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। ওই দোকানের চারপাশে যে ভাবে জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, তাতে বিস্ফোরণ বলেই প্রাথমিক অনুমান। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই ক্যাফেতে আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং দমকল। প্রাথমিক পর্যায়ে আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলকর্মীরা। আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পরই ক্যাফের ভেতরে ঢোকেন তাঁরা।

ক্যাফেটি সকালে সবে খোলা হয়েছিল। তাই তখন কোনও খদ্দেরও ছিল না। ক্যাফের মধ্যে কর্মীরা ঢোকেন। তাঁদের মধ্যেই এক জন আহত হয়েছেন বলে খবর। তবে তাঁর আঘাত কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। ওই কর্মীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে খবর। আহত কর্মীর নাম চন্দ্রকুমার গুরু‌ং।

কী ভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটল, তা স্পষ্ট নয়। তদন্তের পরই তা জানা যাবে। স্থানীয় বাসিন্দাদের দাবি, সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ না-ও হতে পারে। তবে কী থেকে বিস্ফোরণ? স্থানীয় এক বাসিন্দার কথায়, ‘‘মনে হচ্ছে রাতে কোনও ভাবে সিলিন্ডার থেকে গ্যাস লিক করেছিল। সারা রাত ক্যাফে বন্ধ থাকায় ওই গ্যাস জমতে থাকে। তার পর সকালে যখন ক্যাফের দরজা খোলা হয়, তখন সেখানে হয়তো কোনও কারণে আগুন জ্বালানো হয়। আর তাতেই বিস্ফোরণের ঘটনা ঘটে।’’ তবে আসল কারণ তদন্তের পরেই স্পষ্ট হবে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement