Injury

নির্মীয়মাণ বাড়ি থেকে পড়ে জখম শ্রমিক

কামারহাটির পাঁচ নম্বর ওয়ার্ডের দাশুবাগান এলাকায় ওই ফ্ল্যাটবাড়িটির তেতলায় কাজ করছিলেন কয়েক জন শ্রমিক। আচমকা এক জন কোনও ভাবে নীচে পড়ে যান। প্রথমে একটি টালির বাড়ির উপরে ও পরে মাটিতে পড়েন তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ০৭:২০

—প্রতীকী চিত্র।

একটি নির্মীয়মাণ চারতলা ফ্ল্যাটবাড়ির তেতলা থেকে নীচে পড়ে গুরুতর আহত হলেন এক শ্রমিক। তাঁকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার, কামারহাটির ঘটনা। ওই বাড়িটি বেআইনি ভাবে তৈরি হচ্ছিল বলে অভিযোগ। তবে, চারতলা বাড়িটি এত দিন কেন প্রশাসনের নজরে আসেনি, সেই প্রশ্ন উঠেছে।

Advertisement

কামারহাটির পাঁচ নম্বর ওয়ার্ডের দাশুবাগান এলাকায় ওই ফ্ল্যাটবাড়িটির তেতলায় কাজ করছিলেন কয়েক জন শ্রমিক। আচমকা এক জন কোনও ভাবে নীচে পড়ে যান। প্রথমে একটি টালির বাড়ির উপরে ও পরে মাটিতে পড়েন তিনি। স্থানীয়েরা তাঁকে প্রথমে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাঁকে আর জি করে পাঠানো হয়। তাঁর নাম-পরিচয় রাত পর্যন্ত জানা যায়নি। ঘটনার পরে বাকি শ্রমিকেরা ও প্রোমোটার পলাতক। তাঁদের খোঁজ করছে পুলিশ।

কামারহাটি পুরসভার দাবি, ওই নির্মাণকে বেআইনি ঘোষণা করে আগেই নোটিস পাঠানো হয়। পুলিশ গিয়ে কয়েক জন শ্রমিককে ধরেছিল। তার পরে কাজ বন্ধ থাকলেও দিনকয়েক আগে ফের তা শুরু হয়। প্রশ্ন উঠছে, বেআইনি ঘোষণা করার পরেও কাজ শুরু হল কী ভাবে? পুরপ্রধান গোপাল সাহা বলেন, ‘‘মাসখানেক আগে ওই নির্মাণকে বেআইনি ঘোষণা করে নোটিস পাঠানোর পাশাপাশি, পুলিশকেও চিঠি দিই। তার পরেও কী ভাবে কাজ শুরু হল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ ওই প্রোমোটারের বিরুদ্ধে পুর আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও পুরপ্রধান জানান।

আরও পড়ুন
Advertisement