R G Kar Hospital Incident

প্রতিবাদ করতে নেমে গ্রেফতার, পরীক্ষা দেওয়া হল না ছাত্রের

প্রতিবাদ, বিক্ষোভের নামে তিনি-সহ প্রায় ২০ জনের একটি দল অবৈধ জমায়েত করে লাঠি, পাথর নিয়ে পুলিশের উপরে চড়াও হয়। পুলিশকর্মীদের মারধরের পাশাপাশি সরকারি সম্পত্তি ভাঙচুর করে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৭:১১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

২৩ অগস্ট ছিল পরীক্ষা। কিন্তু আর জি কর হাসপাতালে চিকিৎসক-পড়ুয়াকে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদ করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় পরীক্ষা দিতে পারলেন না বিসিএ-র এক ছাত্র। শ্যামপুকুর থানা এলাকার বাসিন্দা, ২৩ বছরের ওই পড়ুয়ার নাম রোশন কোশে। একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বিসিএ দ্বিতীয় বর্ষের ছাত্র তিনি।

Advertisement

আর জি করের ওই ঘটনার প্রতিবাদে গত ১৪ অগস্ট ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল। সেই রাতে শ্যামবাজারে বিক্ষোভ-কর্মসূচিতে অংশ নিয়েছিলেন রোশন। অভিযোগ, প্রতিবাদ, বিক্ষোভের নামে তিনি-সহ প্রায় ২০ জনের একটি দল অবৈধ জমায়েত করে লাঠি, পাথর নিয়ে পুলিশের উপরে চড়াও হয়। পুলিশকর্মীদের মারধরের পাশাপাশি সরকারি সম্পত্তি ভাঙচুর করে। তদন্তে নেমে ১৮ অগস্ট রোশনের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। আদালত রোশনকে ২৫ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠায়। ফলে, ২৩ অগস্ট পরীক্ষা থাকলেও রোশন তা দিতে পারেননি।

পুলিশি হেফাজত শেষে রবিবার ফের রোশনকে কলকাতার সিজেএম আদালতে তোলা হয়। ওই যুবকের আইনজীবী রোশনের পরীক্ষা দিতে না পারার বিষয়টি তুলে যে কোনও শর্তে তাঁকে জামিন দেওয়ার আর্জি জানান। বিরোধিতা করে অভিযুক্তকে ফের পুলিশি হেফাজতে পাঠানোর আর্জি জানান সরকারি আইনজীবী। বিচারক রোশনকে ৩০ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছেন। আদালত সূত্রের খবর, আগামী ২ সেপ্টেম্বর রোশনের আবার পরীক্ষা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement