Crime

নম্বরহীন বাইকে চেপে পুলিশকর্মীর ফোন ছিনতাই, ধৃত মালিক

পুলিশ সূত্রের খবর, ছিনতাইয়ের ঘটনাটি ঘটে শনিবার সকালে। বড়বাজার এলাকায় কর্তব্যরত ওই পুলিশকর্মী মোবাইলে কথাবলছিলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৭:১৬
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

মোটরবাইকে করে এসে কর্তব্যরত এক পুলিশকর্মীর মোবাইল ছিনতাইয়ের ঘটনায় বাইকের মালিককে গ্রেফতার করল বড়বাজার থানার পুলিশ। ধৃতের নাম মহম্মদ ইশতিয়াক। তাঁর বাড়ি বৌবাজারে। রবিবার কলকাতার সিজেএম আদালত ইশতিয়াককে ২৮ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ছিনতাইয়ের ঘটনাটি ঘটে শনিবার সকালে। বড়বাজার এলাকায় কর্তব্যরত ওই পুলিশকর্মী মোবাইলে কথাবলছিলেন। সেই সময়ে বাইকে চেপে এসে অভিযুক্ত তাঁর ফোনটি ছিনতাই করে পালানোর চেষ্টা করে। তাড়া করলে সে বাইকটি রাস্তায় ফেলে পালিয়ে যায়। পুলিশ বাইকটি বাজেয়াপ্ত করে। কিন্তু সেটিরকোনও নম্বর প্লেট ছিল না। শেষে বাইকের চেসিস নম্বর এবং ইঞ্জিন নম্বরের সূত্র ধরে তদন্তকারীরাজানতে পারেন, সেটির মালিক ইশতিয়াক। এর পরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তবে মোবাইলটি উদ্ধার হয়নি। ইশতিয়াক মোবাইলছিনতাই করেছেন, না কি তাঁর বাইক নিয়ে অন্য কেউ এই কাণ্ড ঘটিয়েছেন, তা-ও স্পষ্ট নয় তদন্তকারীদেরকাছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা।

এ দিন ইশতিয়াককে আদালতে হাজির করা হলে সরকারি আইনজীবী জানান, এই ছিনতাইয়ের ঘটনায় অনেকে জড়িত। পাশাপাশি, ঘটনার সঙ্গে বিহারের যোগ থাকতে পারে। মোবাইলটিও উদ্ধার হয়নি। তাই তদন্তের স্বার্থে ধৃতকে সাত দিনের পুলিশি হেফাজতে পাঠানো হোক। ইশতিয়াকের আইনজীবী তাঁর মক্কেলকে জামিন দেওয়ার আর্জি জানিয়ে বলেন, ঘটনাস্থলে ইশতিয়াক ছিলেন না। দু’পক্ষের সওয়াল-জবাব শেষে ইশতিয়াককে ২৮ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement