Fraud

দশ লক্ষ টাকা প্রতারণায় বিধাননগরে ধৃত পাঁচ

স্থানীয় সূত্রের খবর, ধৃত কাজল বিধাননগর এলাকার হেলাবটতলা, জ্যাংড়া, জগৎপুরে তৃণমূলের কাজ দেখতেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ০৬:৫১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

শেয়ার বাজারে বিনিয়োগ করে মোটা রোজগারের টোপ দেখিয়ে এক ব্যক্তির থেকে প্রায় দশ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠল। তদন্তে নেমে পাঁচ জনকে গ্রেফতার করল লালবাজারের সাইবার শাখা। ধৃত পাঁচ জনের নাম ময়াঙ্ক দাগা, আদিত সরকার, রজত দে, অতীশ দীপঙ্কর দত্ত এবং কাজল দাস। এই ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের।

Advertisement

কারণ স্থানীয় সূত্রের খবর, ধৃত কাজল বিধাননগর এলাকার হেলাবটতলা, জ্যাংড়া, জগৎপুরে তৃণমূলের কাজ দেখতেন। যদিও নিউ টাউনের টাউন তৃণমূলের সভাপতি অচিন্ত্য মণ্ডল বলেন, ‘‘কাজল আগে তৃণমূলে ছিলেন। সম্প্রতি দলেরই এক নেতার সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। পরে ফিরে আসতে চাইলেও কাজলকে দলে নেওয়া হয়নি।’’

অভিযোগকারী জানান, শেয়ার বাজারে বিনিয়োগের নামে অভিযুক্তেরা তাঁর সঙ্গে যোগাযোগ করেন। প্রথমে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে তাঁকে যোগ করানো হয়।সেবি-র জাল নথি তাঁকে দেখিয়ে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। তাঁদের কথা মতো প্রায় ৯ লক্ষ ১৫ হাজার টাকা বিনিয়োগ করেন অভিযোগকারী। পরে প্রতারিত হয়েছেন বুঝে লালবাজারের সাইবার শাখার দ্বারস্থ হন।

৩১ জুলাই জোড়াবাগান থেকে ময়াঙ্ককে গ্রেফতার করা হয়। শনিবার নিউ টাউন থেকে আদিতকে ধরা হয়। ফুলবাগান থেকে রজত এবং বাগুইআটি থেকে কাজল ও অতীশকে রবিবার ধরা হয়।

আরও পড়ুন
Advertisement