Kolkata Weather Today

বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া, তবুও সপ্তাহান্তে তাপমাত্রার পারদপতন, কী জানাল আলিপুর হাওয়া অফিস

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। সকালের দিকে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ০৯:৪৭
আগামী ২৪ ঘণ্টায় কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। —ফাইল চিত্র।

বছরের শুরুতে শীতের কনকনে মেজাজে রাজ্যবাসী। ধীরে ধীরে তাপমাত্রার পারদপতন হচ্ছে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি হলেও, মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা যা ছিল তার থেকে কমেছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কম। সকালের দিকে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement

তবে বছরের শুরুতে কুয়াশার দাপট বাড়তে শুরু করেছে। আগামী দু’দিন হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। কুয়াশার পরিমাণ বাড়তে থাকায় উত্তুরে হাওয়া অল্প হলেও বাধা পাচ্ছে। তবে, এই সপ্তাহের মধ্যেই তাপমাত্রা আরও কমবে। ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে কমবে বলে আবহাওয়াবিদদের পূর্বাভাস। তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১০ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নামতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement