Fireworks

কালীপুজোর আগে ৮৪০ কেজির নিষিদ্ধ বাজি উদ্ধার কলকাতায়, রাজ্যের অন্যত্র পাঠানো হচ্ছিল, দাবি পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে বাজিগুলি রাজ্যের অন্যত্র পাঠানোর জন্য মজুত করে রাখা হয়েছিল। দোকানের ২৮টি বাক্স থেকে বিভিন্ন রকমের ৮৪০ কেজির নিষিদ্ধ বাজি উদ্ধার করা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১০:৩১
উদ্ধার হওয়া নিষিদ্ধ বাজি।

উদ্ধার হওয়া নিষিদ্ধ বাজি। নিজস্ব চিত্র।

কালীপুজোর আগে ফের কলকাতা থেকে নিষিদ্ধ বাজি উদ্ধার করল পুলিশ। পুলিশের তল্লাশি অভিযানে প্রায় ৮৪০ কেজির বাজি উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে পোস্তা থানায় খবর আসে যে, কালীকৃষ্ণ ঠাকুর রোডের একটি দোকানে নিষিদ্ধ বাজি মজুত করে রাখা হয়েছে। সেই সূত্রে পুলিশ ওই জায়গায় হানা দেয়।

পুলিশ সূত্রে খবর, বাজিগুলি রাজ্যের অন্যত্র পাঠানোর জন্য মজুত করে রাখা হয়েছিল। দোকানের ২৮টি বাক্স থেকে বিভিন্ন রকমের ৮৪০ কেজির নিষিদ্ধ বাজি উদ্ধার করা হয়। পুলিশ জানতে পারে মেদিনীপুরের সোনাকোনিয়া অঞ্চলের জনৈক দেবু সাহুর কাছে বাজিগুলি পাঠানো হচ্ছিল।

Advertisement

পুলিশ বাজিগুলি বাজেয়াপ্ত করেছে। দোকানের মালিক, দর্পনারায়ণ ঠাকুর স্ট্রিটের বাসিন্দা গৌরাঙ্গ সরকার (৬২)-কে গ্রেফতার করেছে। অভিযুক্তের বিরুদ্ধে বিস্ফোরক মজুত করে রাখার অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। নিষিদ্ধ বাজির ব্যবহার রুখতে কালীপুজোর আগে আরও এমন তল্লাশি চলবে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement