Jyotipriya Mallick

হাসপাতালে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, পরীক্ষার পর ফেরানো হল প্রেসিডেন্সি জেলে

দীর্ঘ দিন ধরেই অসুস্থ জ্যোতিপ্রিয়। তাঁর ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে। কিছু পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে জেলে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৪:৩৩
জ্যোতিপ্রিয় মল্লিক।

জ্যোতিপ্রিয় মল্লিক। — ফাইল চিত্র।

প্রেসিডেন্সি জেল থেকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে শনিবার সকালে নিয়ে যাওয়া হয় প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। পুলিশ সূত্রে খবর, কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরীক্ষার পর দুপুর ১২টা নাগাদ তাঁকে আবার জেলে ফেরানো হয়েছে। রেশন দুর্নীতিকাণ্ডে এখন জেলে রয়েছেন জ্যোতিপ্রিয়।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রেডিয়ো অ্যাক্টিভ রেনোগ্রাম পরীক্ষা করা হয়েছে জ্যোতিপ্রিয়ের। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে জেলে নিয়ে যাওয়া হয়েছে। দীর্ঘ দিন ধরেই অসুস্থ জ্যোতিপ্রিয়। তাঁর ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে। গত ১৬ জুলাই হাই কোর্টে জ্যোতিপ্রিয়ের জামিন মামলায় তাঁর আইনজীবী আদালতে দাবি করেন, জেলে থেকে ওজন কমে গিয়েছে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রীর। কিডনির সমস্যাও রয়েছে। সে জন্য জ্যোতিপ্রিয়ের জামিন চেয়েছেন তাঁর আইনজীবী। এর আগেও জ্যোতিপ্রিয়ের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জামিন চেয়েছিলেন তাঁর আইনজীবী। যদিও জামিন মঞ্জুর করা হয়নি।

জুলাই মাসের শেষেও জেলে বুকে ব্যথা অনুভব করেন জ্যোতিপ্রিয়। তাঁকে এসএসকেএম হাসপাতালের কার্ডিয়োলজির জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাঁর চিকিৎসা হয়। বেশ কয়েকটি পরীক্ষাও করা হয়। তবে রিপোর্টে তেমন উদ্বেগজনক কিছু না থাকায় প্রয়োজনীয় ওষুধ দিয়ে ছেড়ে দেওয়া হয় জ্যোতিপ্রিয়কে। রাতেই জেলে ফিরিয়ে আনা হয় তাঁকে।

রেশন দুর্নীতি মামলায় গত অক্টোবর মাসে ইডির হাতে গ্রেফতার হন প্রাক্তন খাদ্যমন্ত্রী। গ্রেফতার হওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। তখন তাঁকে এসএসকেএমে ভর্তি করানো হয়েছিল। জানা গিয়েছিল, প্রাক্তন মন্ত্রীর রক্তচাপের সমস্যা রয়েছে। আইসিইউতে ছিলেন দিন কয়েক। তার পর জেলেও একাধিক বার অসুস্থ হয়ে পড়েন তিনি। হাই কোর্ট হোক বা নিম্ন আদালত, বার বারই জ্যোতিপ্রিয়ের অসুস্থতার কথা উল্লেখ করেছেন তাঁর আইনজীবী।

আরও পড়ুন
Advertisement