Anubrata Mondal

লটারির কোটি কোটি টাকার মাঝেই নতুন তথ্য, অনুব্রত ও ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে ১৬ কোটির হদিস

২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে অনুব্রত, তাঁর প্রয়াত স্ত্রী, মেয়ে, মেয়ের দু’টি সংস্থা এবং ওই সংস্থার অন্যতম ডিরেক্টর বিদ্যুৎবরণ গায়েনের মোট আটটি অ্যাকাউন্টে এই বিপুল টাকা জমা পড়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ০৫:৫৩
অনুব্রত মণ্ডল ও তাঁর পরিবারের নামে আরও টাকার হদিস।

অনুব্রত মণ্ডল ও তাঁর পরিবারের নামে আরও টাকার হদিস। ফাইল চিত্র।

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যার নামে লটারিতে কোটি কোটি টাকার লক্ষ্মী-লাভ নিয়ে চর্চার মধ্যেই সিবিআইয়ের হাতে এসেছে আরও এক তথ্য। গত চার বছরে অনুব্রত, তাঁর স্ত্রী, মেয়ে সুকন্যা, তাঁদের আত্মীয় ও তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৬ কোটি ৪৫ লক্ষ টাকা জমা পড়েছে বলে সিবিআইয়ের দাবি। সূত্রের খবর, বীরভূমের দু’টি রাষ্ট্রায়ত্ত ও একটি বেসরকারি ব্যাঙ্কে ওই অ্যাকাউন্টগুলি রয়েছে। এই ঘটনা জানতে ইতিমধ্যেই তিন ব্যাঙ্ক আধিকারিককে তলব করেছে সিবিআই।

গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে অনুব্রত গ্রেফতার হওয়ার পর থেকে তাঁর নামে-বেনামে থাকা বিপুল সম্পত্তির হদিস মিলেছে। সিবিআই সূত্রের দাবি, গত কয়েক দিনে একাধিক ব্যাঙ্কের অ্যাকাউন্ট ধরে খোঁজ নিতেই ১৬ কোটি ৪৫ লক্ষ টাকার সন্ধান পাওয়া গিয়েছে। ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে অনুব্রত, তাঁর প্রয়াত স্ত্রী, মেয়ে, মেয়ের দু’টি সংস্থা এবং ওই সংস্থার অন্যতম ডিরেক্টর বিদ্যুৎবরণ গায়েনের মোট আটটি অ্যাকাউন্টে এই বিপুল টাকা জমা পড়েছে।

Advertisement

বিজেপির বোলপুর সাংগঠনিক জেলার সভাপতি অষ্টম মণ্ডল বলেন, “ওঁর (অনুব্রত) যা টাকার সন্ধান মিলছে, পুরোটাই কালো টাকা।’’ সিপিএমের জেলা সম্পাদক গৌতম ঘোষের কথায়, “সঠিক তদন্ত হোক, সমস্ত দুর্নীতি মানুষের সামনে বেরিয়ে আসুক।” তৃণমূলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, “জেলা সভাপতি যথাযোগ্য জায়গায় নিজের সম্পত্তির হিসাব জমা করেছেন। এখন বিষয়টি বিচারাধীন। তাই কোনও মন্তব্য করছি না। তবে এ নিয়ে বিরোধীরা অযথা জলঘোলা করছে।”

আরও পড়ুন
Advertisement