Serampore Court

বন্‌ধে অশান্তিতে ধৃতদের জামিন

রেলওয়ে আইন, জনগণের সম্পত্তি নষ্ট, সরকারি আদেশ অমান্য করার ধারাও দেওয়া হয়। ঘটনার দুপুরেই ওই তিন জনকে গ্রেফতার করে শেওড়াফুলি জিআরপি থানার পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৪
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

গত ২৮ অগস্ট বিজেপির ডাকা বাংলা বন্‌ধে মানকুণ্ডু স্টেশন চত্বরে অশান্তির ঘটনায় তিন যুবককে গ্রেফতার করে রেল পুলিশ। শুক্রবার ধৃতদের জামিন দিল শ্রীরামপুর আদালত।

Advertisement

ধৃতদের নাম প্রীতম ঘোষ, দীনেশ চক্রবর্তী এবং অমিত প্রজাপতি। তাঁদের পক্ষের আইনজীবী রবীন্দ্রনাথ ঠাকুর এবং অরিন্দম বন্দ্যোপাধ্যায় জানান, ধৃতদের
বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ৮টি ধারায় মামলা করা হয়। এ ছাড়াও রেলওয়ে আইন, জনগণের সম্পত্তি নষ্ট, সরকারি আদেশ অমান্য করার ধারাও দেওয়া হয়। ঘটনার দুপুরেই ওই তিন জনকে গ্রেফতার করে শেওড়াফুলি জিআরপি থানার পুলিশ। তাঁরা জেল হেফাজতে ছিলেন। শুক্রবার আদালতে কেস ডায়েরি পেশ করে রেল পুলিশ। তার পরেই বিচারক জামিন মঞ্জুর করেন।

ঘটনার দিন মানকুণ্ডু স্টেশনে অবরোধ করেন বন্‌ধ সমর্থকেরা। জিআরপি, আরপিএফ এবং চন্দননগর কমিশনারেটের পুলিশ ঘটনাস্থলে যায়। তারা অবরোধ তোলার চেষ্টা করলে অশান্তি হয়। পুলিশের অভিযোগ, বিক্ষোভকারীরা রেললাইনের পাথর ছোড়েন। বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ লাঠিচার্জ করে, কাঁদানে গ্যাসের
শেল ফাটায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement