Howrah Division

ব্যস্ত সময়ে হাওড়া-আমতা লাইনে বন্ধ ট্রেন চলাচল, ওভারহেড তারে গাছের ডাল ভেঙে পড়ায় বিপত্তি

সোমবার বিকেলের দিকে হাওড়া-আমতা শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়। জানা গিয়েছে, বড়গাছিয়া স্টেশনের কাছে রেলের ওভারহেড তারের উপর গাছের ডাল ভেঙে পড়ে। ওই তার ক্ষতিগ্রস্থ হয় বলে জানা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৯:৩৪
Train service dispute due to overhead wire damage

ভোগান্তি শিকার যাত্রীরা। — নিজস্ব চিত্র।

ব্যস্ত সময়ে বন্ধ হয়ে গেল হাওড়া-আমতা ট্রেন চলাচল। ওভারহেড তারের উপর গাছের একটি ডাল ভেঙে পড়ায় বিপত্তি। লাইনে দাঁড়িয়ে পড়ে একের পর লোকাল ট্রেন। ভোগান্তির শিকার অফিস ফেরত যাত্রীরা।

Advertisement

সোমবার বিকেলের দিকে হাওড়া-আমতা শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত। জানা গিয়েছে, বড়গাছিয়া স্টেশনের কাছে রেলের ওভারহেড তারের উপর গাছের ডাল ভেঙে পড়ে। ফলে তারটি ক্ষতিগ্রস্থ হয়। আপ লাইনে ট্রেন দাঁড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের ইঞ্জিনিয়ারেরা। কাজ শুরু করেছেন তাঁরা।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ওমপ্রকাশ চরণ জানিয়েছেন, এই ঘটনার জেরে হাওড়া-আমতা শাখায় ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে। রেলের ইঞ্জিনিয়ারেরা মেরামতির কাজ করছেন। দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। অফিস থেকে ফেরার পথে অনেক যাত্রীই দুর্ভোগের শিকার হন। ট্রেনের মধ্যেই অনেকে আটকে। কেউ কেউ আবার ট্রেন থেকে নেমে লাইন ধরে হাঁটতে শুরু করেছেন। স্টেশনে স্টেশনে ভিড়ও বাড়ছে। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তা নিয়ে উদ্বেগপ্রকাশ করছেন যাত্রীরা।

ব্যস্ত সময়ে ট্রেন চলাচল বিঘ্ন ঘটায় টিকিয়াপাড়া স্টেশনে রেল অবরোধ করেন যাত্রীদের একাংশ। রেল লাইনে বসে পড়েন অনেকে। তাঁদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে তাঁরা এমন সমস্যায় ভুক্তভোগী। ঠিক সময়ে ট্রেন পাওয়া যায় না। ট্রেন পেলেও তা দেরিতে চলে। সোমবার সপ্তাহের প্রথম দিনে টিকিয়াপাড়ায় ফেরার ট্রেন না পেয়ে দীর্ঘ ক্ষণ অপেক্ষা করেন যাত্রীরা। তার পরেই অবরোধে বলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement