Arrest In Tarakeshwar

ভিডিয়ো কলে দেখালেন বোমা, ইঙ্গিতে বোঝালেন বন্দুকের কথা! তারকেশ্বরে তৃণমূল কর্মীর কাণ্ডে থ পুলিশ

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম শেখ শামিম। চাঁপাডাঙা এলাকার বাসিন্দা তিনি। স্থানীয়েরা জানাচ্ছেন, শামিম তৃণমূল করেন। সোমবার রাতে একটি ভিডিয়ো কলের ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তারকেশ্বর শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২২:১৬
bomb

ভিডিয়ো কলে বোমা দেখিয়ে গ্রেফতার তারকেশ্বরের যুবক। —নিজস্ব চিত্র।

ভিডিয়ো কলে বোমা দেখিয়ে গ্রেফতার হলেন এক যুবক। হুগলির তারকেশ্বরের নাইটা মাল পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পিয়াসারা এলাকার ঘটনা। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে এক ডজন বিস্ফোরক পেল পুলিশ। ঘটনায় চাঞ্চল্য এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম শেখ শামিম। চাঁপাডাঙা এলাকার বাসিন্দা তিনি। স্থানীয়েরা জানাচ্ছেন, ওই ব্যক্তি এলাকায় তৃণমূল করেন। সোমবার রাতে একটি ভিডিয়ো কলের ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। সেই ভিডিয়োয় দেখা যায় শামিম হাতে বোমা নিয়ে এক জনকে দেখাচ্ছেন। তার কাছে আগ্নেয়াস্ত্র আছে বলেও ফোনের অন্য প্রান্তের যুবককে ইশারা করেন। ওই ভিডিয়ো দেখে শামিমের খোঁজ শুরু করে পুলিশ। বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাঁকে। এর পর শামিমকে জিজ্ঞাসাবাদ করে বোমার সন্ধান মেলে। অভিযোগ, পিয়াসারা এলাকায় কার্যত বোমা মজুত করে রেখেছিলেন ওই ব্যক্তি।

মঙ্গলবার বিকালে পুলিশ তল্লাশি শুরু করে ওই এলাকায়। একটি পরিত্যক্ত ঘর থেকে মোট ১২টি তাজা বোমা উদ্ধার করে তারা। বালতির জলে ডুবিয়ে সেই বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হয়। ধৃত শামিম তৃণমূল কর্মী বলে স্থানীয় সূত্রে খবর। জানা গিয়েছে, স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শেখ মনিরুল ইসলাম ওরফে আকাশের ঘনিষ্ঠ বলে এলাকায় তিনি পরিচিত। তাই এই বোমা উদ্ধারের ঘটনায় শাসকদলের সমালোচনায় মুখর বিরোধীরা। স্থানীয় বিজেপি নেতা গণেশ চক্রবর্তী বলেন, ‘‘লোকসভা ভোটের আগেই এলাকা অশান্ত করতে উপপ্রধানের মদতে বোমা মজুত করা হচ্ছিল। যদিও উপপ্রধান তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর কথায়, ‘‘পুলিশ উপযুক্ত তদন্ত করে ব্যবস্থা নিক। যাকে গ্রেফতার করা হয়েছে, তাঁকে চিনিই না।’’ এই ঘটনা প্রসঙ্গে তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহ রায়ের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখব।’’

প্রসঙ্গত, তারকেশ্বরের পিয়াসারায় মাস দুয়েক আগে বিধায়ক গোষ্ঠীর সঙ্গে ওই উপপ্রধান আকাশের লোকজনের মধ্যে অশান্তি হয়। আকাশের ঘনিষ্ঠ এক তৃণমূল কর্মীকে কোপানোর অভিযোগ ওঠে। তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে বোমাবাজিরও অভিযোগ ওঠে এলাকায়। এর পর সেখানে পুলিশ শিবির করে পাহারা দিচ্ছিল। ধৃত শামিমকে বুধবার চন্দননগর আদালতে হাজির করানো হবে বলে হুগলি গ্রামীণ পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement