Howrah Division

ব্যান্ডেল-কাটোয়া শাখায় চলবে মেরামতির কাজ, ১১ দিন পরিষেবা ব্যাহত, বাতিল এক জোড়া লোকাল

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেলওয়ে সিস্টেমের সুরক্ষার জন্য ট্র্যাকের নিয়মিত রক্ষণাবেক্ষণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাতে সময় মতো ট্রেন চালানো যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২১:০৯
Regulation of trains in Bandel-Katwa section for traffic and power block

— ফাইল চিত্র।

হাওড়া ডিভিশনের ব্যান্ডেল-কাটোয়া শাখায় ফের ট্রেন পরিষেবা ব্যাহত হবে। রেল ট্র্যাকের রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজের জন্য দিনের একটা বড় সময় ওই শাখায় অনিয়মিত থাকবে ট্রেন চলাচল। কয়েকটি লোকালও বাতিল করা হবে। পাশাপাশি, কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করার কথাও জানিয়েছে পূর্ব রেল। আগামী ১৫ জুলাই থেকে ৭ অগস্ট চলবে রক্ষণাবেক্ষণের কাজ। তবে টানা কাজ চলবে না। উল্লিখিত কয়েকটি দিনেই পরিষেবা ব্যাহত হবে, জানাল রেল।

Advertisement

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেলওয়ে সিস্টেমের সুরক্ষার জন্য ট্র্যাকের নিয়মিত রক্ষণাবেক্ষণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাতে সময় মতো ট্রেন চালানো যায়। আগামী ১৫ জুলাই থেকে কাজ শুরু হবে ব্যান্ডেল-কাটোয়া শাখায়। চলবে ৭ অগস্ট পর্যন্ত। তবে একই সঙ্গে আপ এবং ডাউন লাইনে কাজ হবে না।

রেলের তরফে জানানো হয়েছে, ওই শাখায় পাটুলি-নবদ্বীপ ধামের মধ্যে ডাউন লাইনের রক্ষণাবেক্ষণের কাজ হবে ১৫, ১৭, ২০, ২২ এবং ২৪ জুলাই। এই কয়েক দিন সকাল ১১টা ২০ মিনিট থেকে দুপুর ৩টে ২০ মিনিট পর্যন্ত ব্যাহত থাকবে পরিষেবা। আর আপ লাইনে ১৫, ১৭ এবং ২০ জুলাই দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত কাজ চলবে।

এ ছাড়াও দাঁইহাট থেকে পূর্বস্থলীর মধ্যে ডাউন লাইনে ২৭, ২৯, ৩১ জুলাই এবং ৩, ৫ এবং ৭ অগস্ট কাজ চলবে। আর আপ লাইনের রক্ষণাবেক্ষণের কাজ ৩১ জুলাই এবং ৩ অগস্ট করা হবে। ফলে দুপুরের দিকে চার ঘণ্টা ওই লাইনের ট্রেন চলাচল অনিয়মিত থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল।

এই কাজের জন্য ১৫, ১৭, ২০, ২২, ২৪, ২৭, ২৯, ৩১ জুলাই, ৩, ৫ এবং ৭ অগস্ট— এই ১১ দিন জোড়া ব্যান্ডেল-কাটোয়া লোকাল বাতিল থাকবে। এ ছাড়াও ৩৭৯২৪ কাটোয়া-হাওড়া লোকাল ২০ মিনিট দেরিতে চলবে এই ক’দিন। পাশাপাশি, ৩৭৯১৭ হাওড়া-কাটোয়া লোকাল ৩১ জুলাই এবং ৩ অগস্ট ২০ মিনিট, ১৫, ১৭ এবং ২০ জুলাই ১০ মিনিট দেরিতে চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement