Shoot

ডোমজুড়ে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার চার জন, জমির দখল নিয়ে শুরু হয় অশান্তি

স্থানীয় সূত্রে খবর, ডোমজুড় থানার অন্তর্গত জালান ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের কয়েক বিঘা জমির দখলদারিকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিবাদ চরমে ওঠে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমজুড় শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৩:২১

হাওড়ার ডোমজুড়ে জালান ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সে জমির দখল নিয়ে বিবাদ এবং সেখানে গুলি চালানোর ঘটনায় চার জনকে গ্রেফতার করল ডোমজুড় থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, জনৈক স্বপন পান এবং মনোজ চট্টোপাধ্যায়ের মধ্যে জমি নিয়ে বিবাদ চলছিল। দুই পক্ষই দাবি করে জমি তাঁদের।

Advertisement

শুক্রবার বিকেলে স্বপনের লোকজন জোর করে জমির দখল নেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। তার পরই শুরু হয় অশান্তি। স্থানীয় সূত্রে খবর, ডোমজুড় থানার অন্তর্গত জালান ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের কয়েক বিঘা জমির দখলদারিকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিবাদ চরমে ওঠে। সেখানে কয়েক রাউন্ড গুলি চালানোর অভিযোগ ওঠে।

জালান কমপ্লেক্সের এক নম্বর গেটের তিন নম্বর গলির চারপাশে কারখানা এবং মাঝখানে রয়েছে ওই ‘বিতর্কিত’ জমি। স্বপনের লোকজন জমিটি তাঁদের বলে দাবি করে ব্যানার লাগাতে যান। তখন মনোজের লোকজন বাধা দেন। দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। তার পরেই গুলি চলে বলে অভিযোগ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় পুলিশ। থানায় ডেকে পাঠানো হয়েছিল দু’পক্ষকে। তার পরেই এই গ্রেফতারির ঘটনা।

পুলিশ জানিয়েছে, শনিবার ধৃতদের হাওড়া আদালতে তোলা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement