R G Kar Hospital Incident

আর জি কর কাণ্ডে এ বার পথে পিরজাদারাও

পোস্টার-প্ল্যাকার্ড আর স্লোগান নিয়ে এগিয়ে চলে মিছিল। ঘড়ির মোড়, আখনবাজার হয়ে ফের কলেজের সামনে গিয়ে শেষ হয় মিছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া, চুঁচুড়া শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ০৯:৫৮
প্রতিবাদে বাম মহিলা সংগঠনের মিছিল চুঁচুড়ায়।

প্রতিবাদে বাম মহিলা সংগঠনের মিছিল চুঁচুড়ায়। নিজস্ব চিত্র।

আর জি কর কাণ্ডের প্রতিবাদে হাওড়া ও হুগলিতে আন্দোলন জারি রইল বুধবারেও।

Advertisement

ফুরফুরা শরিফের পিরজাদাদের একাংশ এ বার পথে নামলেন। সন্ধ্যায় ফুরফুরার উজলপুকুর থেকে তালতলা হাট পর্যন্ত মিছিল করেন তাঁরা। হাজির ছিলেন ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকী। তিনি বলেন, ‘‘রাজ্য সরকারের ব্যর্থতার জন্য এই ঘটনা ঘটেছে। সিবিআই দ্রুত তদন্ত শেষ না করতে পারলে সিবিআই দফতর ঘেরাও করা হবে।’’

এ দিন হুগলি মহসিন কলেজের ছাত্র ছাত্রীদের সঙ্গে পথে নামলেন অধ্যক্ষ-সহ শিক্ষক-শিক্ষিকারা। কলেজের সামনে থেকে মিছিল বের হয়। পোস্টার-প্ল্যাকার্ড আর স্লোগান নিয়ে এগিয়ে চলে মিছিল। ঘড়ির মোড়, আখনবাজার হয়ে ফের কলেজের সামনে গিয়ে শেষ হয় মিছিল। এ দিন হুগলি উইমেন্স কলেজের পক্ষ থেকেও মিছিল বের হয়।

সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতি ও অল ইন্ডিয়া পিপলস ফোরাম হুগলি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরের সামনে বিক্ষোভ দেখায়। জেলার হাসপাতালগুলিতে পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে স্মারকলিপিও দেওয়া হয়।

দোষীদের শাস্তি এবং মহিলাদের নিরাপত্তার দাবিতে আরামবাগ, খানাকুল এবং পুরশুড়ার বিভিন্ন এলাকায় প্রতিবাদ মিছিল হয়। এ দিন মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের সংগঠন শহরের নেতাজি স্কোয়ার থেকে লিঙ্ক রোড ধরে গৌরহাটি মোড় এবং পি সি সেন রোড হয়ে ফের নেতাজি স্কোয়ারে মিছিল শেষ করে। খানাকুলের নারী মুক্তি ও নারী সুরক্ষা মঞ্চের মহিলারা ঘোষপুরের কাছরা মোড় থেকে ঠাকুরানিচকের রামপ্রসাদে মিছিল শেষ করেন। এ ছাড়া খানাকুলেরই গোবিন্দপুর, জগৎপুর, নতিবপুর, খানাকুল বাস স্ট্যান্ড থেকে রামনগর পর্যন্ত মিছিল করে বিভিন্ন স্থানীয় সংগঠন। পুরশুড়ার সামন্তরোড থেকে পুরশুড়া মোড় এবং পুরশুড়া হাইস্কুল চত্বর এলাকায় দু’টি পৃথক প্রতিবাদ মিছিল হয়।

বিকেলে পোলবার সুগন্ধ্যায় দিল্লি রোড অবরোধ করে বিজেপি। প্রায় ৩০ মিনিটের এই যোগ দেয় পড়ুয়ারাও। পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

জগৎবল্লভপুরে মিছিল করল বিজেপি। মিছিল শেষে জগৎবল্লভপুর থানার সামনে বিক্ষোভ চলে। ডোমজুড়ের বালিটিকুরি আবাসনের বাসিন্দাদের তরফে মৌনী মিছিল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement