Accident

দুধের গাড়ি দুর্ঘটনার মুখে পড়তেই চণ্ডীতলায় হইচই! উদ্ধার ভুলে বালতি, বোতল, হাঁড়ি হাতে দৌড় বাসিন্দাদের

মঙ্গলবার হুগলির চণ্ডীতলায় দুধ বোঝাই একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারায়। দুধ উপচে পড়ে ট্যাঙ্ক থেকে। তাই দেখে দুধ নিতে ছুটে যান স্থানীয়েরা। চালকের কিছু হল কি না, কেউ খোঁজই নেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চণ্ডীতলা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ২২:৪৮
Milk van accident

এ ভাবেই চলে দুধ ‘সংগ্রহ’। —নিজস্ব চিত্র।

দুধের ট্যাঙ্কার ‘ব্রেক ফেল’ করে বিপত্তি। ট্যাঙ্কার ‘লিক’ করে দুধ পড়তে শুরু করে। তাই দেখে হাঁড়ি, বোতল, বালতি— হাতের কাছে যে যাই পেলেন, তাই নিয়ে দৌড়লেন দুধ সংগ্রহ করতে। চালকের কিছু হল কি না, তা ফিরেও দেখেননি কেউ। হাঁড়ি ভর্তি দুধ নিয়ে কেউ বললেন, ‘‘বাবা (শিব) চেয়েছেন বলে এই দুর্ঘটনা।’’ কেউ বললেন, ‘‘শ্রাবণী মেলা চলছে তো। তাই ভোলেবাবাকে দুধ দেওয়ার কোনও অসুবিধা হবে না।’’ মঙ্গলবার এমনই দৃশ্য দেখা গেল হুগলির চণ্ডীতলা এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সকালে চণ্ডীতলার থেকে কলকাতার দিকে যাওয়ার পথে আচমকা দুধের ট্যাঙ্কারটি ‘লিক’ করে। চালক বুঝতে পেরে চণ্ডীতলা বাজারের কাছে গাড়িটিকে দাঁড় করিয়ে দেন কোনও ভাবে। স্থানীয় কয়েক জন জানাচ্ছেন, গাড়িটির ‘ব্রেক ফেল’ হয়েছিল। কিন্তু চালককে সাহায্য করা তো দূরের কথা, সকলেই বিনামূল্যে দুধ সংগ্রহ করতে হুড়োহুড়ি শুরু করেন। ট্যাঙ্কার থেকে টপ টপ করে দুধ পড়তে দেখে বোতল থেকে বালতি, হাতের কাছে যে যা পেলেন, তাই নিয়ে দুধ সংগ্রহ করতে দৌড়ে যান।

এক বালককে দেখা যায় সাইকেলে করে ড্রামে দুধ নিয়ে বাড়ির দিকে রওনা দিচ্ছে। এক মহিলা ফাঁকা বোতল নিয়ে দীর্ঘশ্বাস ফেলে বললেন, ‘‘ধুস! ভিড়ের মধ্যে কিছু পেলামই না।’’ আর এক জনকে বলতে শোনা গেল, ‘‘বাবা চেয়েছেন, তাই সবাই দুধ পেলাম।’’ যদিও ওই দুধ সঠিক ভাবে প্রক্রিয়াকরণ হয়েছে কি না, জানা যায়নি। কিন্তু, বিনামূল্যে বালতি ভর্তি দুধ পেয়ে কে আর সে কথা ভাবছেন!

চলছে শ্রাবণী মেলা। এই শ্রাবণে বৃষ্টি হচ্ছে তার মধ্যে দুধ পেয়ে খুশী স্থানীয়েরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement